বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

ঢামেকে দীপ্তর মৃত্যু, তদন্ত দাবি

গাইবান্ধা প্রতিনিধি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ‘বিনা চিকিৎসায়’ বিশ্ববিদ্যালয়ছাত্র আহসানুল ইসলাম দীপ্তর মৃত্যুর সঠিক তদন্ত ও সহপাঠীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শহরের ডিবি রোডের গানাসাস মার্কেটের সামনে গাইবান্ধাবাসীর ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে দীপ্তর স্বজন, সহপাঠীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনার পর আহত দীপ্তর মানিব্যাগ ও মোবাইল ফোন হাতিয়ে নেয় দুর্বৃত্তরা।

পরে নিলয় নামে এক পথচারী তাকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু আইসিইউ বেড ও অন্যান্য আনুষ্ঠানিকতা বাবদ ৭ হাজার টাকা দাবি করা হয়। টাকা না পেয়ে তাকে চিকিৎসাসেবা না দিয়ে জরুরি বিভাগের মেঝেতে ফেলে রাখা হয়। পরের দিন শনিবার সকালে তার মৃত্যু হয়। খবর পেয়ে দুপুর নাগাদ দীপ্তর বন্ধু সঞ্জয় পাল জয়সহ অন্য বন্ধুরা হাসপাতালে যান এবং বিনা চিকিৎসায় দীপ্তর মৃত্যুর বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সুষ্ঠু বিচার দাবি করেন। ওইদিন রাতেই ঢামেকে আরও দুটি মৃত্যুর ঘটনায় উত্তেজনা তৈরি হয়। এ সময় হাসপাতালে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে। বিনা চিকিৎসায় দীপ্তর মৃত্যুর ঘটনা ধামাচাপা দিতে তার বন্ধুদের মামলায় জড়ানো হয়েছে বলে মানববন্ধনে বক্তারা দাবি করেন। এ মামলায় দীপ্তর কাতার প্রবাসী এক বন্ধুকেও আসামি করা হয়েছে।

এতে বক্তব্য রাখেন দীপ্তর বাবা শহীদুল ইসলাম মাজু, ছোট বোন সানজিদা আফরিন মার্জিয়া, বন্ধু তামজিদ রায়হান শিথিল, শ্রাবণ ইসলাম, শাওন ইসলাম, রাশেদ স্বর্ণ বাবু, ওয়াসামা শাহারিয়ার উৎস, নাফিজ ইসলাম তন্বয় প্রমুখ।

সর্বশেষ খবর