শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

রূপগঞ্জে গাজী টায়ার্সের ওয়েস্টেজ মালামালে আগুন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

রূপগঞ্জে গাজী টায়ার্সের ওয়েস্টেজ মালামালে আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার্স কারখানার ওয়েস্টেজ মালামালে এবার আগুনের ঘটনা ঘটেছে। অব্যাহত রয়েছে কারখানার বিভিন্ন মালামাল লুটপাটও। এ নিয়ে তিন দফা লুটপাট ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে এ কারখানায়। গতকাল বিকালে দুর্বৃত্তরা গাজী টায়ার্স কারখানায় প্রবেশ করে লোহার যন্ত্রাংশ লুট করতে থাকে। তখন এদেরই একটি অংশ কারখানার ভিতরে ওয়েস্টেজ মালামালে আগুন লাগিয়ে দেয়।

কারখানার নিরাপত্তারক্ষী হাফিজুর রহমান বলেন, ‘সাড়ে ৪টার দিকে কারখানার পুবপাশের কাঁটাতার ভেঙে বেশ কয়েকজন লোক মিক্সিং ভবনে ঢুকে লোহার বিভিন্ন জিনিস নিয়ে যায়। কয়েক দিন আগেও এ ভবনে আগুন লেগে কত মানুষ মারা গেছে। আবারও এ কারখানায় লুটপাট করতে ঢুকে পড়ল দুর্বৃত্তরা। আমরা কয়েকজনকে ধরেছি।’

এর আগে ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের পর প্রথম দফা লুটপাট ও আগুন লাগানো হয় এ কারখানায়। এরপর ২৫ আগস্ট দ্বিতীয় এবং গতকাল তৃতীয় দফা লুটপাটের পর আগুন দেওয়ার ঘটনা ঘটে।

গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টায় রূপগঞ্জের গাজী টায়ার্সের এ কারখানায় লুটপাটের পর আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে দীর্ঘ ২১ ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় শতাধিক মানুষ নিখোঁজ ছিলেন। ভবনটির পাঁচ ও ছয় তলা ধসে পড়ায় সেখানে আর উদ্ধার কার্যক্রম চালাতে পারেনি ফায়ার সার্ভিস।

সর্বশেষ খবর