মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

দুই ভাগিনা হত্যায় মামাসহ তিনজনের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের চৌহালীতে জমি নিয়ে বিরোধের জেরে দুই ভাগিনা হত্যা মামলায় মামাসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে এক মাস বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। গতকাল সিরাজগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ এম আলী আহমেদ এ দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলো- চৌহালী উপজেলার কোদালিয়া উত্তরপাড়া মহল্লার মৃত আবদুর রশিদ মাস্টারের ছেলে নিহতদের মামা নাছির উদ্দিন (৪০), সহিদুল ইসলাম সাচ্চা (৫০) ও একই মহল্লার মৃত সমেশ আলীর ছেলে ইসরাফিল হোসেন (৬৫)। সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মো. মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, দণ্ডপ্রাপ্তদের সঙ্গে তাদের ভাগিনা কাউছারের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছিল। এ অবস্থায় ২০১৮ সালের ৭ ডিসেম্বর দণ্ডপ্রাপ্তরা কাউছারকে দাওয়াত দিয়ে বাড়িতে ডেকে নিয়ে যায় এবং জমিজমা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মারপিট করে। সংবাদ পেয়ে কাউছারের ভাই মিল্টন এলে তাকেও মারধর করা হয়। গুরুতর অবস্থায় কাউছার ও মিল্টনকে ঢাকা নেওয়ার পথে দুজনই মারা যায়।

এ ঘটনায় নিহতদের মা হায়াতুন নেছা বাদী হয়ে চৌহালী থানায় হত্যা মামলা দায়ের করেন। আদালতের চূড়ান্ত প্রতিবেদন দাখিলের পর ১৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ দণ্ডাদেশ প্রদান করেন। আসামিদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ খবর