বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

নানা দাবিতে বিশৃঙ্খলা শিক্ষাঙ্গনে

প্রতিদিন ডেস্ক

নানা দাবিতে বিশৃঙ্খলা শিক্ষাঙ্গনে

নানা দাবিতে গতকালও বিশৃঙ্খলা ছিল দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রি কলেজে অধ্যক্ষ আ খ ম মামুনুর রশিদ ও উপাধ্যক্ষ আশরাফুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে তাদের অপসারণ দাবিতে শিক্ষক-কর্মচারী এবং শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। গতকাল উপজেলার ভাটইবাজার এলাকায় কলেজ ক্যাম্পাসের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় ওই কলেজের সহকারী অধ্যাপক কামরুল হাসান, আমিরুল ইসলাম, মাহফুজুর রহমান, শেখ মো. আহসান হাবিবসহ শতশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নাটোর : নাটোরের বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোছা. সামসুন্নাহারকে হুমকির প্রতিবাদে এবং এক বিএনপি নেতার বিচার দাবিতে কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। গতকাল কলেজের সামনের প্রধান সড়কে তারা এ কর্মসূচি পালন করে। প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা ও সাধারণ জনতা এতে অংশ নেন।

কিশোরগঞ্জ : পাঁচ দফা দাবিতে কিশোরগঞ্জে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটে শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি শুরু করেছেন। এ দাবিতে গতকাল তারা মানববন্ধনও করেন।

দাবির মধ্যে রয়েছে, ডিপ্লোমাধারীদের জন্য নির্ধারিত পদগুলোতে সাধারণ শিক্ষায় শিক্ষিত সনদধারীদের চাকরিতে আবেদনের সুযোগ রহিত করা।

ডিপ্লোমাধারীদের ভর্তির যোগ্যতার সঙ্গে চাকরিতে আবেদনের যোগ্যতা সামঞ্জস্য করা, দশম গ্রেডে উপ-সহকারী মৎস্য কর্মকর্তা পদে ডিপ্লোমাধারীদের দ্রুত একক নিয়োগ দেওয়া।

 

সর্বশেষ খবর