বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

দাদন ব্যবসায়ীর অত্যাচারে মানুষ অতিষ্ঠ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় এক নারী দাদন ব্যবসায়ী আরজুনা বেগম জীনার অত্যাচারের এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। বগুরা শহরের মালগ্রাম এলাকার শহীদুল ইসলাম মিঠুর স্ত্রী জীনার শোষণ-নিপীড়ন মূলক মামলা বন্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ভুক্তভোগী শাহিনা বেগম। তিনি গতকাল বগুড়া প্রেস ক্লাবে শহরে সংবাদ। সম্মেলনে বলেন, আরজুনা বেগম জীনার দাদন ব্যবসার ফাঁদে পড়ে এলাকার শতশত নিরীহ মানুষ সর্বস্বান্ত। তার প্রতারণার শিকার হয়ে ও একের পর এক মামলার বেড়াজালে পড়ে অনেকেই পলাতক জীবনযাপন করছেন।

বিপদে পড়ে তার কাছে থেকে চড়া সুদে টাকা নিয়ে সুদে-আসলে কয়েকগুণ টাকা পরিশোধ করার পরেও জীনা তাদের মামলার ফাঁদে ফেলে আরও টাকা দাবি করছেন।

শাহিনা বেগম বলেন, তার কাছে থেকে তিনি ২০২২ সালে ফাঁকা চেক ও স্ট্যাম্প দিয়ে ২ লাখ টাকা ধরে নেন। দুবছরে তাকে ৬ লাখ টাকা দিলেও আদালতে তার বিরুদ্ধে ১২ লাখ টাকার দাবিতে মামলা দেওয়া হয়েছে। একইভাবে মামুনুর রশিদের স্ত্রী হেনা বেগমের পাওনা দেড় লাখ টাকার বিপরীতে ৭ লাখ টাকা পরিশোধ করার পরেও ৮ লাখ টাকার মামলা দেন। নান্টুর স্ত্রী শেলি বেগমের ১ লাখ টাকার বিপরীতে ২ লাখ ৪০ হাজার টাকা পরিশোধের পরেও ৮ লাখ টাকার মামলা, তহমিনার বিরুদ্ধে ১৪ লাখ টাকার মামলা, আকবর শেখের ছেলে শান্ত ৫০ হাজার টাকা নিয়ে সুদে-আসলে দ্বিগুণ টাকা পরিশোধ করার পরেও মামলার ফাঁদে ফেলে তার বাড়ি নিজের নামে লিখিয়ে নেন জীনা। এভাবে শতশত মানুষকে নিঃস্ব করে দিয়েছেন দাদন ব্যবসায়ী জীনা বেগম।

সর্বশেষ খবর