শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল রেলওয়ে

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট শহরের খোর্দসাপটানা এলাকায় রেলওয়ের জায়গা দখল করে গড়ে তোলা আওয়ামী লীগ নেতার অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। গতকাল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালানো হয়। এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাপসি তাবাসসুম উর্মিসহ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় অফিসসূত্রে জানা যায়, লালমনিরহাট রেলওয়ে বিভাগের অস্থায়ী মেয়াদে বন্দোবস্ত নেওয়া প্লট শর্তভঙ্গের অভিযোগে সংশ্লিষ্ট দপ্তর আগেই বাতিল ঘোষণা করেছে। তার পরও সেখানে জেলা শহরের খোর্দসাপটানার শরীফুল ইসলাম শরীফ সিনথিয়া ট্রেডিং নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলেন। দীর্ঘদিন থেকে তিনি দলীয় ক্ষমতার দাপট দেখিয়ে ব্যবসা করে আসছিলেন। শরীফ স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং সাবেক এমপি মতিয়ার রহমানের ঘনিষ্ঠজন ছিলেন। রেলওয়ে কর্তৃপক্ষ তাঁকে তৃতীয় দফা নোটিস প্রদান করলেও তিনি জায়গা ছেড়ে দেননি। কয়েক দফা উচ্ছেদ অভিযানে এলে আওয়ামী লীগ নেতা-কর্মীদের বাধার মুখে ফিরে যায় রেলওয়ে কর্তৃপক্ষ। পরে রেলওয়ে কর্তৃপক্ষ আদালতে একটি মামলা দায়ের করে। মামলার রায় নিয়ে গতকাল দুপুরে এক্সকেভেটর দিয়ে ওইসব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে শরীফুল ইসলাম শরীফের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা পূর্ণেন্দু দেব বলেন, রেলওয়ের জায়গা দখল করে স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ খবর