বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা ফাউন্ডেশনের সুদমুক্ত ঋণ বিতরণ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বসুন্ধরা ফাউন্ডেশনের সুদমুক্ত ঋণ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুরে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে বসুন্ধরা ফাউন্ডেশন ৭৩তম সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণ করেছে। সর্ব সাধারণের জীবন-যাত্রার মান স্বাভাবিক রাখতে বসুন্ধরা ফাউন্ডেশন ঋণ বিতরণ করে যাচ্ছে। গতকাল ৪৮১ জন উপকারভোগীর মধ্যে ৭৮ লাখ ৫ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল ঋণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, বসুন্ধরা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এম নাসিমুল হাই এফসিএস। উপস্থিত ছিলেন- বসুন্ধরা ফাউন্ডেশনের ডিজিএম মাইমূন কবির, বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, সাংবাদিক এম এ আওয়াল, বাঞ্ছারামপুর সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান চাঁন মিয়া সরকার, বসুন্ধরা ফাউন্ডেশনের ব্যবস্থাপক মোশাররফ হোসেন, সিনিয়র অফিসার আমির হোসেন আনোয়ার, জুনিয়র অফিসার শাহজাহান, মোহাম্মদ বাছির প্রমুখ।

এম নাসিমুল হাই এফসিএস বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান অসহায় অসচ্ছল মানুষদের নিজের পায়ে দাঁড়ানোর জন্য এ প্রকল্প হাতে নিয়েছিলেন ২০০৫ সালে। প্রকল্প শুরু হওয়ার পর থেকেই বসুন্ধরা গ্রুপ ধারাবাহিকভাবে মানুষের কল্যাণে সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণ করছে। নদী এলাকা বাঞ্ছারামপুরের মানুষগুলো ঋণ গ্রহণ করে, যেভাবে বিনিয়োগ করছে তারা বেশিদিন আর অসচ্ছল থাকবে না। তাদের সচ্ছল করে তোলাই গ্রুপের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য। ময়নাল হোসেন চৌধুরী বলেন, দেশের অসহায় ও হতদরিদ্রদের মধ্যে বিভিন্ন ক্লান্তিকালে সাহায্যের হাত বাড়িয়ে দেয় বসুন্ধরা গ্রুপ। মিরপুর গ্রামের রোহেলা বেগম (৩০) বলেন, ‘আমার স্বামী নাই। বসুন্ধরার টেহা নিয়া হাঁস-মুরগি পাইলা অনেক লাভবান হইছি। এখন খাওয়া দাওয়ার কোনো সমস্যা নাই। আল্লাহ কাছে দোয়া করি বসুন্ধরা যেন ভালো থাকে।’

সর্বশেষ খবর