শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

পুকুরে ভেসে উঠল ১২টি মরা গুইসাপ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে বিদ্যুৎ অফিসের পুকুরে কয়েক দিনে ভেসে উঠছে ১২টি মরা গুইসাপ। গুইসাপগুলো মারা যাওয়ার সঠিক কারণ জানা যায়নি। পুকুরটিতে মাছ চাষ করায় বিষ দিয়ে এগুলো হত্যা করা হয়েছে বিদ্যুৎ অফিসের দিকে এমন সন্দেহ এলাকাবাসীর। মাদারীপুর পৌর শহরের ইটেরপুলে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কোম্পানি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)-এর নির্বাহী প্রকৌশলীর দাবি, বিদ্যুতায়িত হয়ে মৃত্যু হয়েছে গুইসাপগুলোর। স্থানীয়রা জানান, অনেক বছর ধরে বিদ্যুৎ অফিসের পুকুরে বড় বড় ১০-১৫টি গুইসাপ বসবাস করছে। স্থানীয়রা গুইসাপগুলোকে দেখে বিরক্তিবোধ করতেন না। ময়লা আবর্জনা ও বিষাক্ত পোকামাকড় খেয়ে বেঁচে থাকত।

সম্প্রতি পুকুরটিতে ওজোপাডিকোর কর্মকর্তা-কর্মচারীরা মাছ চাষ শুরু করেন। কিছু মাছ গুইসাপ খেয়ে ফেলে বলে কয়েকবার সাপগুলো মেরে ফেলার চেষ্টা করা হয় অভিযোগ ওঠে। কয়েক দিন আগে গুইসাপগুলো দেখা যাচ্ছিল না। হঠাৎ ১০-১২টি মরে ভেসে ওঠে। জেলা প্রশাসকের কাছে দোষীদের বিচারের দাবি জানান এলাকাবাসী।

ওজোপাডিকোর নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, এটা বড় ধরনের দুর্ঘটনা। বিদ্যুতের খুঁটি পুকুরে পড়ে বিদ্যুতায়িত হয়ে গুইসাপগুলো মারা গেছে। কেউ বিষ দিয়ে সাপগুলো মারেনি।

সর্বশেষ খবর