মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

রোগী মৃত্যুর পর রেফার্ড!

ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা

ঝিনাইদহ প্রতিনিধি

রোগী মৃত্যুর পর রেফার্ড!

ঝিনাইদহে আইসিইউতে ভর্তি স্কুলছাত্র -বাংলাদেশ প্রতিদিন

ঝিনাইদহ শহরের আরাপপুরে ঢাকা ল্যাব নামে একটি ক্লিনিকে ভুল অপারেশনে এসএসসি পরীক্ষার্থী রিফাতের (১৬) মৃত্যুর অভিযোগ উঠেছে। মারা যাওয়ার পর প্রতারণার মাধ্যমে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় দাবি স্বজনদের। ভুল চিকিৎসায় একের পর এক মৃত্যুর অভিযোগ আসায় সিভিল সার্জন অফিস ওই ক্লিনিকের অপারেশন থিয়েটার বন্ধ করে দিয়েছে। মৃত রিফাত (১৬) দরিবিন্নি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ও হরিণাকুন্ডু উপজেলার সড়াবাড়িয়া গ্রামের বাদশার ছেলে।

জানা যায়, অ্যাপেন্ডিসের ব্যথা নিয়ে গত শুক্রবার স্কুলছাত্র রিফাত ঢাকা ল্যাব নামের ক্লিনিকে ভর্তি হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে নেওয়া হয় অপারেশন থিয়েটারে। চিকিৎসক রেজা সেকেন্দার অপারেশন করেন। কিছুক্ষণ পর রোগীর খিঁচুনি শুরু হয় এবং মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরিস্থিতি আঁচ করতে পেরে স্বজনদের সান্ত্বনা দিতে মৃত রিফাতকে ডাক্তার প্রথমে কুষ্টিয়া ও পরে রাজশাহী মেডিকেলে নেওয়ার পরামর্শ দেন। রাজশাহী নিলে চিকিৎসকরা জানান তিন ঘণ্টা আগেই রোগীর মৃত্যু হয়েছে।

রিফাতের বাবা জানান, তার ছেলে অপচিকিৎসার শিকার হয়েছে। তিনি এর বিচার চান। স্থানীয় ইউপি সদস্য আল আমিন জানান, ছেলেটি ডাক্তারের ভুল চিকিৎসার বলি হয়েছে। চিকিৎসক রেজা সেকেন্দারের বক্তব্য জানতে একাধিকবার ফোন করা হলে তিনি রিসিভ করেননি। ঢাকা ল্যাবের ম্যানেজার আসিফ মিয়া ও মালিক আশরাফুজ্জামান লিপনসহ সবাই এ ঘটনার পর থেকে পলাতক। সিভিল সার্জন ডা. শুভ্রা রানী দেবনাথ জানান, রিফাতের মৃত্যুর পর সোমবার ক্লিনিকটির অপারেশন থিয়েটার বন্ধ করে দেওয়া হয়েছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি। কমিটির রিপোর্ট পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর