মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, গ্রেপ্তার ৩

সাভার (ঢাকা) প্রতিনিধি

ঢাকার আশুলিয়ায় ভুয়া চিকিৎসকের ভুল সিজারিয়ান অপারেশনে পারভিন আক্তার (৩৬) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। রবিবার রাতে কোনাপাড়া কলাবাগান এলাকার নিউ পপুলার হসপিটালে এ ঘটনা ঘটেছে। বিষয়টি জানার পর নিহতের স্বজনরা অভিযুক্তকে আটকে রাখে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভুয়া চিকিৎসক আতিকুর রহমান, হাসপাতালের মালিক মজিবুর রহমানসহ তিনজনকে আটক করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় ভুক্তভোগীর স্বজনরা আশুলিয়া থানায় একটি মামলা করেছেন।

পারভিন রাজবাড়ী সদরের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী। তিনি স্বামী ও চার সন্তান নিয়ে আশুলিয়ার গোহাইলবাড়ি দিঘিরপাড় এলাকায় ভাড়া বাসায় থাকতেন। অভিযুক্ত চিকিৎসক আতিকুর রহমান গাজীপুরের কালিয়াকৈর উফেলার সূত্রাপুর এলাকার বাসিন্দা।

নিউ পপুলার হাসপাতালের মালিক মজিবুর রহমান জানান, আতিকুর রহমান ভুয়া ডাক্তার কি না জানা নেই। অভিযুক্ত আতিকুর রহমান জানান, এসএসসি পাসের পর নার্সিং ট্রেনিং করে নিজেকে ডাক্তার পরিচয় দিতেন। রোগীর ক্ষেত্রে তার পেটে অপারেশনের আগেই রক্তক্ষরণ শুরু হয়। ফলে তিনি স্ট্রোক করে মারা যান। এ পর্যন্ত তিনি শতাধিক অপারেশন করেছেন বলে জানিয়েছেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বলেন, ভুল সিজারিয়ান অপারেশনে প্রসূতির মৃত্যুর বিষয়টি শুনেছি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানিয়েছি। অভিযোগ পেলে হাসপাতালের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর