৩১ আগস্ট, ২০২০ ১১:১৫

তুরাগ নদীতে অবৈধভাবে বালু ভরাট, ছয় শ্রমিক আটক

সাভার প্রতিনিধি

তুরাগ নদীতে অবৈধভাবে বালু ভরাট, ছয় শ্রমিক আটক

প্রতীকী ছবি

সাভারে তুরাগ নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু ভরাটের অভিযোগে ছয় শ্রমিককে আটক করেছে আশুলিয়া নৌ পুলিশ। রবিবার রাতে সাভারের কাউন্দিয়া এলাকার তুরাগ নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

নৌ পুলিশ জানায়, গোপান সংবাদের ভিত্তিতে তুরাগ নদীর তীরে আশুলিয়া নৌ পুলিশ ফাঁড়ির এসআই (উপ-পরিদর্শক) মমিন উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে ড্রেজার দিয়ে বলগেডে বালু ভরার অভিযোগে ছয়জন শ্রমিককে আটক করা হয়েছে। সেই সাথে দুটি ড্রেজারও জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, বাবুল বেপারী (৩৫), সবুজ হাওলাদার (৩৩), হারুনুর রশিদ (২৪), সুমিল সরকার (২৬), শ্রী মলিন (৩৩) ও শ্রী সাগর (৩৩)। তারা সবাই ড্রেজার ও বলগেডের শ্রমিক।

আটক শ্রমিকদের বিরুদ্ধে রাতেই মামলা দায়ের করে সাভার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে নৌ পুলিশ। তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়।

আশুলিয়া নৌ পুলিশ ফাঁড়ির এসআই মমিন উদ্দিন বলেন, এক শ্রেণির কতিপয় ভূমি দস্যুরা নদীর তীর দখল করে বালু ব্যবসা করে আসছিল। এতে করে নদীর সৌন্দর্য বিলীন হয়ে যাচ্ছিল। নতুন করে কেউ নদীর তীর দখল করে বালু ব্যবসা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর