২৯ ডিসেম্বর, ২০২০ ১৬:৩৫

শ্রীপুরে আইনশৃঙ্খলা সভায় সড়ক দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

শ্রীপুরে আইনশৃঙ্খলা সভায় সড়ক দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ

শ্রীপুরে সড়ক দুর্ঘটনা যে হারে বৃদ্ধি পাচ্ছে তা উদ্বেগজনক। ড্রাম ট্রাক, ব্যাটারীচালিত অটো রিক্সার অনিয়ন্ত্রিত চলাচল ও ফুটপাত দখলের কারণে দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে বলে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় বক্তারা মন্তব্য করেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শ্রীপুর উপজেলা পরিষদের সভাকক্ষ “ক্ষণিকা” তে সভাটি অনুষ্ঠিত হয়।

সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারী ড্রাম ট্রাকের লাইসেন্স পরীক্ষা, অনুমোদনহীন বেকারীর তালিকা প্রণয়ন এবং সীমিত আকারে অটোরিক্সার লাইসেন্স প্রদানের জন্য সংশিষ্ট দাপ্তরিক প্রধানদের ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। একইসাথে সকল পর্যায়ে সচেতনতা তৈরীর কথাও উল্লেখ করেন। 

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর এম আল মামুন বলেন, প্রযুক্তিগত তৎপরতার মাধ্যমে সড়কে যান চলাচল নিয়ন্ত্রণের উদ্যোগ নেয়া হয়েছে। জুলাই মাস থেকে গত ৬মাসে ৮টি ছিনতাই ও ডাকাতি মামলা রুজু এবং আসামি গ্রেফতার করা হয়েছে।

শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেন দুর্ঘটনা ছাড়া উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্যান্য সময়ের তুলনায় অনেকটাই স্বাভাবিক বলে মন্তব্য করেন। এজন্য তিনি পুলিশ ও প্রশাসন বিভাগকে ধন্যবাদ জানিয়ে এর ধারাবাহিক উন্নয়নের আহবান জানান।

সভায় উপজেলা সহাকরী কমিশনার (ভূমি) ফারজানা নাসরিন, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস, জনপ্রতিনিধি, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন কমিউনিটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর