৫ জানুয়ারি, ২০২১ ১৮:৩২

বেড়ায় অবৈধভাবে বালু উত্তোলন করায় জরিমানা

পাবনা প্রতিনিধি

বেড়ায় অবৈধভাবে বালু উত্তোলন করায় জরিমানা

পাবনার বেড়া উপজেলায় অবৈধভাবে যমুনা নদী থেকে বালু তোলার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আদালতের কর্মকর্তারা জানান, উপজেলার কাজিরহাট নটাখোলা ও রাখসা এলাকায় যমুনা নদীর তীর রক্ষা বাঁধের কোল ঘেঁষে খননযন্ত্র (ড্রেজার) বসিয়ে বালু তুলছে ক্ষমতাশালী একটি মহল। নদী থেকে বালু তোলার ফলে যমুনা নদীর তীর রক্ষা বাঁধ ক্ষতিগ্রস্ত হচ্ছে-এমন সংবাদে অভিযান চালিয়ে চারজনকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

তবে আদালতের উপস্থিতিতে টের পেয়ে সটকে পড়েন কয়েকজন। কাজিরহাট ঘাট এলাকার পার্শ্ববর্তী স্থানে যমুনা নদীর তীর রক্ষা বাঁধের উপরে থাকা বালু তোলার পাইপ অপসারণ করা হয় এবং খননযন্ত্র অকেজো করতে কিছু যন্ত্রাংস জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

আটক চারজনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। পরে তারা জরিমানার ৫০ হাজার টাকা পরিশোধ করে মুক্তি পান।

ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বলেন, বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত গঠন করে আমি একের পর এক অভিযান চালিয়ে যাচ্ছি। এদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যেভাবেই হোক অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবেই।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর