১২ জানুয়ারি, ২০২১ ১৬:৪৪

দেওয়ানগঞ্জে সমিতির নামে ৫০ কোটি টাকা আত্মসাৎ, ভুক্তভোগীদের মানববন্ধন

জামালপুর প্রতিনিধি

দেওয়ানগঞ্জে সমিতির নামে ৫০ কোটি টাকা আত্মসাৎ, ভুক্তভোগীদের মানববন্ধন

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় স্থানীয় একটি সমবায় সমিতির নামে ৫০ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যাওয়ায় পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন ভুক্তভোগী আমানতকারীরা।

মঙ্গলবার দুপুরে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে একটি বহুমুখী সমবায় সমিতির ভুক্তভোগী আমানতকারীরা এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, ২০১৯ সালের ডিসেম্বরে ওই বহুমুখী সমবায় সমিতির নির্বাহী পরিচালক আকবর আলী আড়াই হাজার সদস্যের প্রায় ৫০ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে গেছেন। তিনি এক বছরের বেশি সময় ধরে পলাতক রয়েছেন। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে আবেদন করেও আশানুরূপ কোনো ফল পাওয়া যায়নি।

এদিকে, ওই অর্থ দিয়ে ক্রয়কৃত প্রায় ২০০ বিঘা জমি, ফিলিং স্টেশন, তেলের লরি, দোকানপাট ও গুদামঘর বিক্রি করে বিদেশে পালিয়ে যাওয়ার পাঁয়তারা করছে প্রতারক আকবর আলী। বক্তারা সদস্যদের আমানত দ্রুত ফিরে পেতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন কফিল উদ্দিন, স্বপন, মোর্শেদাসহ সমিতির সদস্যরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর