শিরোনাম
১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৪০

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স তিনটি বিশেষ সেবার উদ্বোধন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স তিনটি বিশেষ সেবার উদ্বোধন

কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্লাড ব্যাংক, রক্ত পরিসঞ্চালন কেন্দ্র, নবজাতক শিশুর বিশেষ সেবা ইউনিট ও সম্মেলন কক্ষের গতকাল বুধবার বিকেলে উদ্বোধন করা হয়েছে। বিশ্ব ব্যাংকের আর্থিক সহযোগিতায় বিভিন্ন এনজিও সংস্থার মাধ্যমে এসব উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. আব্দুস সালাম খান। এসময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের উপ-সচিব মো. রফিকুল ইসলাম, উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম, উপ-পরিচালক শামসু রহমান, এনজিও হো বাংলাদেশ প্রতিনিধি চিকিৎসক ভূকেন্দর কর অলাক, কক্সবাজার স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বয়কারী অধ্যাপক চিকিৎসক ব্রিগেডিয়ার মোহাম্মদ আলী প্রমুখ। 

প্রতিনিধি দলটি স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার, স্যাম কর্নার, আন্তঃবিভাগ, বহির্বিভাগ, ইপিআই, কোভিড-১৯ টিকাদান ইউনিট, বর্জ্য ব্যবস্থাপনা, টেলি মেডিসিন কর্নার, অসংক্রামক রোগ কেন্দ্র, কিশোর-কৈশোর বান্ধব কেন্দ্র পরিদর্শন করেন। পরে কমপ্লেক্সের সম্মেলন কক্ষে স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীলের সভাপতিত্বে এবং রোগ নিয়ন্ত্রক চিকিৎসক প্রণয় রুদ্রের সঞ্চালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর