শিরোনাম
১২ এপ্রিল, ২০২১ ১৭:৩৯

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টর ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (১২ এপ্রিল) সকালে সদর উপজেলা পরিষদে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় এই উপকরণ বিতরণ করা হয়। 

এ উপলক্ষ্যে সদর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। 

এতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, ভাইস চেয়ারম্যান এড. লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মুন্সী তোফায়েল হোসেন। 

এই প্রকল্পের আওতায় ৫ টি হারভেস্টর মেশিন ৫০ পার্সেন্ট ভর্তুকিতে ৫ জন কৃষককে দেয়া হয়। এছাড়াও ২ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার প্রদান করা হয়। পরে সদর উপজেলার ১৬২জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মধ্যে ৭ লাখ ৮৩ হাজার ৯০০ টাকা চেক এবং ১৭ জন শিল্পীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন। 

এর আগে সংসদ সদস্য মাহে রমজান ও করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চতকরণে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কন্দ্রের উদ্বোধন করেন। জেলা প্রাণিসম্পদ দপ্তর ও জেলা প্রশাসন এই কর্মসূচি বাস্তবাযন করছে। অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ ও উপকারভোগী কৃষকগণ উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর