১১ মে, ২০২১ ১১:১৯

বুড়িমারী স্থলবন্দর ৬ দিন বন্ধ ঘোষণা

লালমনিরহাট প্রতিনিধি

বুড়িমারী স্থলবন্দর ৬ দিন বন্ধ ঘোষণা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকছে।

মঙ্গলবার সকালে বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুন আমীন বাবুল নিশ্চিত করে বলেন, বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে হাইকমিশনের এনওসি বা অনুমতি নিয়ে আসা পাসপোর্টধারী যাত্রী চলাচল অব্যাহত থাকবে।

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ১২ মে থেকে ১৭ মে পর্যন্ত ছয়দিন বন্ধ থাকবে। আগামী ১৮ মে বুড়িমারী স্থলবন্দর স্বাস্থ্যবিধি মেনে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।  

বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাইদ নেওয়াজ নিশাত বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিন্ধান্ত অনুযায়ি বুড়িমারী স্থলবন্দর ছয়দিন বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, ইমিগ্রেশন বন্ধের কোন নির্দেশনা না থাকলে সকাল ৯ থেকে বিকেল ৩ টা পর্যন্ত হাইকমিশনের অনুমতি বা এনওসি নিয়ে পাসপোট যাত্রী পারাপার হতে পারবে। তবে যারা ফেরত আসবেন তাদের ১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস্ সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, ‘ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা আমদানি- রপ্তাানি না করলে বন্দরের কার্যকম বন্ধ হয়ে যায়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর