১ জুন, ২০২১ ১৫:৩৩

মুচলেকা দিয়ে সশরীরে পরীক্ষা দিতে হবে হাবিপ্রবি শিক্ষার্থীদের

দিনাজপুর প্রতিনিধি

মুচলেকা দিয়ে সশরীরে পরীক্ষা 
দিতে হবে হাবিপ্রবি শিক্ষার্থীদের

আগামী ১০ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে শিক্ষার্থীদের পরীক্ষা নেবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। তবে পরীক্ষায় অংশগ্রহনকারীরা বিশ্ববিদ্যালয়ের হলে থাকবে না মর্মে আগে মুচলেকা দিতে হবে বলে জানান হাবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক। 
এর আগে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিনদের সভায় এমন সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে হাবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক জানান, আগামী ১০ জুনের পর থেকে যে কোনো অনুষদ কিংবা বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে। কিন্তু ১০ জুনের আগে নয়। অনলাইনে পরীক্ষা নেয়ার কোনো সুযোগ নেই। পরীক্ষা চলাকালীন সময়ে হলগুলো বন্ধ থাকবে। শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে সশরীরে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

তবে পরীক্ষা দেয়ার আগে বিশ্ববিদ্যালয়ের হলে থাকবে না মর্মে শিক্ষার্থীদের মুচলেকা জমা দিতে হবে। আর বিদেশি শিক্ষার্থী যারা আছেন তারা যাতে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য সংশ্লিষ্টি অনুষদের ডিন/চেয়ারম্যানদের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া ব্যাচ অনুযায়ী পর্যায়ক্রমে পরীক্ষা নেয়ার ব্যাপারে ডিনদের আহবান জানানো হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ের বিদেশী শিক্ষার্থীদের হলে একজনের শরীরে করোনা পজিটিভ দেখা দেয়ায় সবাইকে লকডাউনে রাখা হয়েছে। এখন পর্যন্ত কোন সমস্যা হয়নি। এ কারণে পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীরা যাতে নিরবিচ্ছিন্নভাবে চিকিৎসাসেবা পায় সে লক্ষ্যে মেডিকেল টিম গঠন করা হচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারটি চালু থাকবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর