৫ জুন, ২০২১ ১৫:৫৫

কটিয়াদীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

কিশোরগঞ্জ প্রতিনিধি

কটিয়াদীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ এ স্লোগানে কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন রক্তদান সমিতির উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জন গুরুত্বপূর্ণ স্থানে পর্যায়ক্রমে ফলজ, বনজ, ঔষধি গাছের চারা রোপণ, চারা বিতরণ, পাখির জন্য নিরাপদ আশ্রয় নিশ্চিতকরণে গাছে গাছে মাটির কলস স্থাপন ও লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

‘প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’ স্লোগান নিয়ে আজ শনিবার কটিয়াদী সরকারি কলেজ চত্বরে গাছের চারা রোপণ, বিতরণ ও লিফলেট বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ। এ সময় কলেজ চত্বরে গাছের চূড়ায় মাটির কলস স্থাপন কার্যক্রম অবলোকন করেন তিনি। 

রক্তদান সমিতির প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক বদরুল আলম নাঈমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল, পৌর মেয়র শওকত উসমান, আওয়ামী লীগ নেতা সাবেক ভিপি সিদ্দিকুর রহমান ভূঞা, কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এসএম শাহাদাৎ হোসেন, জেলা বন সম্প্রসারণ কেন্দ্রের রেঞ্জ অফিসার কবি হারুন-অর-রশিদ ও সাবেক ভিপি দুলাল বর্মণ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর