৫ জুন, ২০২১ ১৮:২৬

ভাঙ্গায় প্রতারক চক্রের ৩ সদস্য আটক

ফরিদপুর প্রতিনিধি

ভাঙ্গায় প্রতারক চক্রের ৩ সদস্য আটক

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব-৮। আজ শনিবার ভোরে তাদের আটক করা হয়। তারা হলেন- খলিল শেখ (২১), শওকত মাতুব্বর (২২) ও মারুফ হাওলাদার (২০)। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৯টি মোবাইল ফোন ও ১০টি সিম কার্ড জব্দ করা হয়। 

র‌্যাব-৮ এর একটি বিশেষ দল কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আবদুর রহমান এবং স্কোয়াড অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলমের নেতৃত্বে একটি দল ভাঙ্গার মিয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। 

র‌্যাব জানায়, বিকাশ প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন দুর্নীতি পরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজশ করে ভুয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন করে। ওই সীমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআরদের মাধ্যমে ভুয়া বিকাশ অ্যাকাউন্ট খোলে। এরপর প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআরদের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ঐসব ভুয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগণের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ অ্যাপস ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ অ্যাকাউন্ট হতে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।  

আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে ভাঙ্গা থানায় মামলা হয়েছে। র‌্যাব সূত্রে জানা গেছে, ভাঙ্গা উপজেলার কয়েকটি ইউনিয়নে অভিযান চালিয়ে প্রতারক চক্রের অনেককেই আটক করা হয়েছে। মাঝে মধ্যেই প্রতারক চক্রটির সদস্যদের আটক করা হলেও কোনো ভাবেই থামানো যাচ্ছে না তাদের এমন কর্মকাণ্ড। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর