১৪ জুন, ২০২১ ১৮:৫৭

৫২ কেজির বাঘাইড় মাছ বিক্রি হলো ৪০ হাজার টাকায়

লালমনিরহাট প্রতিনিধি

৫২ কেজির বাঘাইড় মাছ বিক্রি হলো ৪০ হাজার টাকায়

৫২ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরা পড়েছে জেলেদের জালে।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা বাজারে ৫২ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ প্রায় ৪০ হাজার টাকায় বিক্রি হয়েছে। সোমবার বিকেলে কাকিনা বাজারে মাছটি আনলে তা কেটে কেজি দরে বিক্রি করা হয়।

জানা গেছে, কুড়িগ্রামের ধরলা নদীতে ৫২ কেজি ওজনের বাঘাইড় মাছটি জেলেদের জালে ধরা পড়ে। ওই মাছটি বিক্রি করতে জেলেরা কাকিনা বাজারে নিয়ে এলে উৎসুক জনতা মাছটি দেখতে ভিড় জমায়। মাছটি বিক্রিতে একক কোনো ক্রেতা না পেয়ে জেলেরা মাছটি কেটে কেজি হিসাবে বিক্রি করেন। কাকিনা এলাকার লোকজন কেজি প্রতি মাছটি কিনে নেওয়ার পর মাছের মূল্য দাঁড়ায় প্রায় ৪০ হাজার টাকা।

কুড়িগ্রামের জেলে সাদেক আলী জানান, সোমবার ভোরে জালে ধরা পড়ে এই বাঘাইড় মাছটি। এরপর বিক্রির জন্য স্থানীয় বাজারে নেওয়া হলে সেখানে কোনো ক্রেতা না থাকায় আমরা চারজন জেলে বেশি দামে বিক্রির আশায় মাছটি  কাকিনা বাজারে নিয়ে আসি। আশা ছিল দাম আরো বেশি হবে। তারপরও যা হয়েছে, তাতেই আমরা খুশি।

কাকিনা হাটের বাসিন্দা শাহীন আকন্দ বলেন, কুড়িগ্রামের জেলেরা ধরলা নদী থেকে ৫২ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরে কাকিনা বাজারে বিক্রি করতে এনেছে, এই খবরে মাছটি দেখতে স্থানীয় জনতা ও বাজারের ব্যবসায়ীরা ভিড় জমায়। পরে আলোচনা সাপেক্ষে মাছ ৪০ হাজার টাকায় কিনে ভাগ-বাটোয়ার করে নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর