২১ জুন, ২০২১ ১৮:৫২

বীরগঞ্জে কৃষক-কৃষাণীর সক্ষমতা বৃদ্ধি বিষয়ে প্রশিক্ষণ

দিনাজপুর প্রতিনিধি

বীরগঞ্জে কৃষক-কৃষাণীর সক্ষমতা বৃদ্ধি বিষয়ে প্রশিক্ষণ

বীরগঞ্জে কৃষক-কৃষাণীর সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ।

কমলা ও মাল্টার জাত সম্প্রসার, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধির জন্য দিনাজপুরের বীরগঞ্জে ৩ দিনব্যাপী কৃষক-কৃষাণীর সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সোমবার এই প্রশিক্ষণ কর্মশালায় বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন এবং একটি পৌরসভার ৩০ জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করেন। বীরগঞ্জ উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

বীরগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা কৃষি ও সেচ কমিটি এবং উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এ কর্মশালায় সহায়তা করে। 

বীরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মো. আসাদুজ্জামান জানান, কমলা ও মাল্টার জাত সম্প্রসার, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩টি ব্যাচের মাধ্যমে তিনদিনে ৯০ জন কৃষক-কৃষাণীকে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রতিটি ব্যাচে ৩০ জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি মো. ডালিম সরকার। প্রশিক্ষক ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চল অতিরিক্ত পরিচালক শাহ আলম, উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মো. আসাদুজ্জামান এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কমল কৃষ রায়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর