২৬ জুন, ২০২১ ১৩:৫১

বিধিনিষেধের মধ্যেও দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক

রাজবাড়ী প্রতিনিধি

বিধিনিষেধের মধ্যেও দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক

কঠোর বিধিনিষেধের মধ্যে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। এ রুটে বর্তমানে ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, ব্যক্তিগত গাড়ি ও অ্যাম্বুলেন্স পারাপার করছে ফেরি কর্তৃপক্ষ।

শনিবার (২৬ জুন) দুপুরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, স্বাভাবিকভাবে চলাচল করছে এ রুটের ১৪টি ফেরি। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ফেরিঘাটে আসা যাত্রীরা ফেরিতে পদ্মা পাড়ি দিয়ে পাটুরিয়া যাচ্ছেন। লঞ্চ বন্ধ থাকায় এসব যাত্রীরা ফেরিতে করেই পদ্মা পাড়ি দিচ্ছেন। নৌরুট দিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাত্রীদের যাওয়ার ক্ষেত্রে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীদের সংখ্যাই বেশি রয়েছে। তবে ফেরিঘাট এলাকায় সেভাবে যাত্রীর চাপ লক্ষ্য করা যায়নি।

মাগুরা থেকে ছেড়ে আসা যাত্রী মো. আনিস মিয়া বলেন, লকডাউন, বিধিনিষেধ নিয়ে এক ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। মোটরসাইকেল ভাড়া করে ঘাটে আসলাম। সেই চালক পাটুরিয়া থেকে গাড়ি ম্যানেজ করে দিয়েছে। আমার ভোগান্তির মধ্যে বেশি ভাড়া লেগেছে।

ফেরিঘাটে আসা যাত্রী বিজয় পোদ্দার বলেন, মানুষ বিধিনিষেধ এবং লকডাউন ভুলে যেতে বসেছে। কঠোর নজরদারীর অভাবে বাংলাদেশে করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করছে। সোমাবার থেকে আবার শোনা যাচ্ছে কঠোর বিধিনিষেধ হবে। আমার মনে হয় না সেটা সরকার কার্যকর করতে পারবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)-এর দৌলতদিয়া ফেরিঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, বর্তমানে এ রুটে ছোট-বড় ১৪টি ফেরি চলাচল করছে। ফেরিতে সেভাবে যাত্রী যাচ্ছেন না, যারা যাচ্ছেন তারা গুরুত্বপূর্ণ কাজেই ঢাকা যাচ্ছেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর