শিরোনাম
২৯ জুন, ২০২১ ১৮:৫৭

সংস্কারের অভাবে খানাখন্দে ভরা পাকেরহাট-চেহেলগাজী সড়ক

দিনাজপুর প্রতিনিধি

সংস্কারের অভাবে খানাখন্দে ভরা পাকেরহাট-চেহেলগাজী সড়ক

সংস্কারের অভাবে দিনাজপুরের খানসামার পাকেরহাট-দুহশুহ হয়ে চেহেরগাজী বাজার সড়কটির অবস্থা বেহাল। সড়কের বিভিন্ন অংশে ছোট-বড় অসংখ্য গর্ত আর খানাখন্দে ভরা। যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এতে যাত্রী ও গাড়ি চালকরা প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে। আর চলাচলকারী পথচারীদের পোহাতে হয় চরম দুর্ভোগ।

দেখা যায়, খানসামা উপজেলার প্রধান কয়েকটি সড়কের মধ্যে খানসামা উপজেলার পাকেরহাট ও বীরগঞ্জ উপজেলার একটি অন্যতম সংযোগ সড়ক। সড়কের প্রায় সাড়ে ৫ কিলোমিটার অংশ বেহাল। এরপরেও দুর্ভোগে প্রতিনিয়ত খামারপাড়া ইউনিয়নের বালাপাড়া, দুহশুহ, কায়েমপুর, খামারপাড়া, নেউলা এবং পাকেরহাট হতে জয়ন্তিয়া ঘাট হয়ে বীরগঞ্জ উপজেলায় ভ্যান, অটোরিকশা, মাইক্রোতে হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকেন। এরই মধ্যে কয়েকদিনের টানা বৃষ্টিতে বিভিন্ন অংশে পানি জমে গেছে। পানির নিচের খানাখন্দ দেখতে না পাওয়ায় গাড়ি চলাচলে ঘটছে প্রায় ছোট ছোট দুর্ঘটনা, হচ্ছে যানবাহনের ক্ষতি।

স্থানীয় নুর নবী, রকিসহ ভুক্তভোগীরা জানায়, সড়কটি নির্মাণে নিম্নমানের কাজ করা হয়েছিল। এছাড়াও গত কয়েক বছরে পানি মিশ্রিত বালু ১০ চাকার ড্রাম ট্রাকে ও ট্রাক্টরে করে বহন করায় সড়কের বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়। এতে তৈরি হয় অসংখ্য গর্ত। রাস্তাটি প্রশস্ত করে সংস্কার না করলে কোটি টাকা ব্যয়ে নির্মিত জয়ন্তিয়া ব্রিজ কাজে আসবে না।

শত শত শিক্ষার্থী ছাড়াও দলিল উদ্দীন চৌধুরী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও খানাখন্দে ভরপুর এই রাস্তায় ঝুঁকি নিয়ে ভ্যানে কিংবা হুইল চেয়ারে যাতায়াত করে। হাসপাতালেও রোগীদেরও ঝুঁকি নিয়ে যাতায়াতে করতে হয়। এজন্য চলাচলের উপযোগী করার জন্য দ্রুত এই রাস্তাটি সংস্কার করা প্রয়োজন বলে মনে করেন তারা।

এ বিষয়ে খানসামা উপজেলা প্রকৌশলী হারুন-অর-রশিদ বলেন, এই সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে। আশা করছি দ্রুত সড়কটি প্রশস্ত ও সংস্কার করা যাবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর