৫ জুলাই, ২০২১ ১৭:০১

তেঁতুলিয়ায় ভারতীয় ২৭ গরু আটক

পঞ্চগড় প্রতিনিধি

তেঁতুলিয়ায় ভারতীয় ২৭ গরু আটক

জব্দ হওয়া গরুগুলো তেঁতুলিয়া মডেল থানা পুলিশের হেফাজতে রয়েছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম ভুতিপুকুরে এক চোরাকারবারির বাড়ি থেকে ২৭টি ভারতীয় গরু আটক করেছে পুলিশ। রবিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে তসলিম উদ্দীন নামে ওই ব্যক্তির বাড়ি থেকে গরুগুলো আটক করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন থেকে ভুতিপুকুর, বগুলাহাগি, শান্তিনগর ও কীর্তনপাড়া গ্রামের একটি চোরাকারবারি দল ভারত থেকে রাতের বেলায় অবৈধভাবে গরু নিয়ে আসছে। ভারতীয় গরু ব্যবসায়ীদের সাথে আঁতাত করে কোরবানিকে কেন্দ্র করে চোরাকারবারিরা গত কয়েক দিনে শত শত ভারতীয় গরু পাচার করে নিয়ে আসে। কিন্তু করোনা ঠেকাতে কঠোর লকডাউনের কারণে গরুর হাট-বাজার বন্ধ করে দেয় প্রশাসন। এমন অবস্থায় চোরাকারবারিরা বিভিন্ন বাড়িতে গরুগুলো রেখে দেন।

পুলিশ জানায়, রবিবার রাতে উপজেলার ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর এলাকায় ভারতীয় গরুর সন্ধানে অভিযান চালানো হয়। এসময় তছলিম উদ্দিনের বাড়িতে ২৭টি গরু পাওয়া যায়। পরে পুলিশের উপস্থিতি পেয়ে তছলিমসহ চোরাকারবারি দলের সদস্যরা পালিয়ে যায়। বাকি গরুগুলো এখনো উদ্ধার হয়নি। উদ্ধার হওয়া গরুগুলোর বাজার মূল্য প্রায় ৬ লাখ ৭০ হাজার টাকা বলে জানায় পুলিশ। বর্তমানে গরুগুলো তেঁতুলিয়া মডেল থানা পুলিশের হেফাজতে রয়েছে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে তছলিম নামে এক চোরাকারবারির বাড়ি থেকে ২৭টি ভারতীয় গরু উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে। উদ্ধার হওয়া গরুগুলো পরে কাস্টমসের মাধ্যমে নিলামে বিক্রি করা হবে। উদ্ধার অভিযান অব্যাহত আছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর