১৬ জুলাই, ২০২১ ১৩:২৫

নোয়াখালীতে মাটি চাপায় শিশু নিহত, আহত ৫

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে মাটি চাপায় শিশু নিহত, আহত ৫

নোয়াখালী জেলার কবিরহাট উপজেলায় খালের খননকৃত মাটিতে চাপা পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ৫ জন আহত হয়েছে। নিহত মানতী (৪) উপজেলার ৬নং ধানশালিক ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চরমন্ডলিয় গ্রামের অটোরিকশা চালক বাহারের মেয়ে।  

উপজেরার ৬নং ধানশালিক ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চরমন্ডলিয় গ্রামে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, উপজেলার চরমন্ডলিয়া গ্রামের বাহারের স্ত্রী বেবি আক্তার (৩৫) নুরনবীর স্ত্রী মর্জিনা বেগম (৫০) মিলনের স্ত্রী খোতিজা (৪০), মিলনের মেয়ে মাহি (৬) ও ছেলে হৃদয় (৮)।  

স্থানীয় ইউপি সদস্য মো.সেলিম জানান, প্রশাসন নতুন করে খাল খনন করলে খাল থেকে উত্তোলনকৃত মাটি খালের পাশে স্তপ করে রাখা হয়। স্তপকৃত মাটি ছোটখাট মাটির পাহাড়ের আকার ধারণ করে। ব্যাটারী চালিত অটোরিকশা চালক বাহারের স্ত্রী বেবি বাড়ির পাশের ওই মাটির পাহাড় থেকে ঘরের উঠানে দেওয়ার জন্য মাটি কাটতে যায়।

একপর্যায়ে বেবি মাটির পাহাড়ের নিচে থেকে মাটি কাটা শুরু করলে ওপর থেকে মাটির পাহাড় ধসে পড়ে বেবী ও তার মেয়ে মানতীসহ ৫ জন মাটির নিচে চাপা পড়ে। এসময় স্থানীয়রা তাদের চিৎকার শুনে এগিয়ে আসে। পরে এক ঘন্টা চেষ্টার পর চারজনকে উদ্ধার করা হলেও বেবির মেয়ে মানতী ঘটনাস্থলে মাটি চাপা পড়ে মারা যায়।  

ইউপি সদস্য আরও জানান, আহতদের একজনকে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি হয়েছে। কিন্তু অন্যান্য আহতদের পরিবার আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করাতে পারেনি। কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর