১ আগস্ট, ২০২১ ১৬:১৮

বখাটের ছুরিকাঘাতে আহত সেই মাদ্রাসাছাত্রীকে বাঁচানো গেল না

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বখাটের ছুরিকাঘাতে আহত সেই মাদ্রাসাছাত্রীকে বাঁচানো গেল না

রংপুরের বদরগঞ্জে বিয়ের দিন সকালে ঘুম থেকে ডেকে ছুরিকাঘাতে আহত মাদ্রাসাছাত্রী তারমিনা আক্তার ওরফে ফুলতিকে (১৪) বাঁচানো গেল না। রবিবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। 

গত বুধবার প্রেমে প্রস্তাবে সাড়া না দেয়ায় ওই শিক্ষার্থীকে শাখাওয়াত হোসেন নামে এক বখাটে ছুরিকাঘাত করে বলে জানা যায়। বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের সাজানো গ্রামে এ ঘটনা ঘটে। তারমিনা আক্তার ওরফে ফুলতি লোহানীপাড়া দাখিল মাদরাসার নবম শ্রেণির শিক্ষার্থী। সে ওই এলাকার তোয়াব আলীর মেয়ে। ঘটনার পর থেকেই অভিযুক্ত শাখাওয়াত পলাতাক রয়েছে। তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে মেয়ের মামা। 

পরিবার ও পুলিশ সূত্রে জানাগেছে, তারমিনা আক্তার ফুলতির বড় বোন তাহমিনার বিয়ে হয় মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের পশ্চিম বড়বালা এলাকায়। আত্মীয়তার সম্পর্কে ওই এলাকার মৃত মোনায়েম হোসেনের ছেলে শাখাওয়াত হোসেন প্রেমের প্রস্তাব দেন তারমিনাকে। প্রস্তাব প্রত্যাখ্যান করলে শাখাওয়াত তারমিনাকে নানাভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। বুধবার ফুলতির সঙ্গে অন্য ছেলের বিয়ে দিন ঠিক করা হয়। এ ঘটনা জানতে পেয়ে ভোরে শাখাওয়াত মোটরসাইকেলে ফুলতিদের গ্রামের বাড়িতে যান। এসময় বাড়ির সবাই ঘুমিয়ে ছিল। সাখাওয়াত ঘুমন্ত ফুলতিকে ডেকে নিয়ে ছুরি দিয়ে দুই পা, মুখ, কপাল ও পাজরে আঘাত করে। পরে বাড়ির লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে রমেক হাসপাতালে ভর্তি করায়। সেখানে ৪ দিন চিকিৎসাধীন থাকার পরে ফুলতি মারা যান।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন  এ ঘটনায় গত ২৯ জুলাই মেয়েটির মামা নূর আলম বাদী হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন। পুলিশ ওই আসামিকে গ্রেফতারের চেষ্টা করছেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর