৭ আগস্ট, ২০২১ ১৫:০৩

হাতের কব্জি হারানো সেই ছাত্রলীগ নেতার মৃত্যু, গ্রেফতার ৪

পটুয়াখালী প্রতিনিধি

হাতের কব্জি হারানো সেই ছাত্রলীগ নেতার মৃত্যু, গ্রেফতার ৪

পটুয়াখালীর কলাপাড়ায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও যুগ্ম-সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে হওয়া সংঘর্ষে আহত ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ শনিবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

এর আগে গত ২৮ জুলাই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সময় তার হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে কলাপাড়ার উপজেলা হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে ঢাকার পঙ্গুতে আরও অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও তার ভাইসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়েরের পর ৪ জনকে গ্রেফতার করে কলাপাড়া থানা পুলিশ। এ ঘটনার পর গত ২৯ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির পদ থেকে তরিকুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে। 

মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম তার বড় ভাই সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রায়হান (২৬)সহ বেশ কয়েকজন রাকিবুলের উপর সশস্ত্র হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রাকিবুল ইসলামের ডান হাতের কব্জি কর্তন এবং মারাত্মক জখম করা হয়। এ ঘটনার পর উভয় গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তরিকুলের বড় ভাই রায়হানও আহত হয়। রাকিবুল ও রায়হানকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, আমিও শুনেছি যে আহত রাকিবুল ইসলাম ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তবে এ পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোনো সংবাদ পাইনি। এ ঘটনায় মোট ১৭ জন আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর