৯ আগস্ট, ২০২১ ১৭:২৯

লকডাউন না উঠতেই খুলে গেছে দোকানপাট, বেড়েছে যান চলাচল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

লকডাউন না উঠতেই খুলে গেছে দোকানপাট, বেড়েছে যান চলাচল

লকডাউন শিথিলের নির্ধারিত সময়ের আগেই চাঁপাইনবাবগঞ্জে অধিকাংশ দোকানপাট খুলে গেছে, যান চলাচলও প্রায় স্বাভাবিক হয়ে গেছে। তবে স্বাস্থ্যবিধি মানার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না মানুষজনের মধ্যে। আর তা নিয়ন্ত্রণ করতে না পারায় অনেকটা হাল ছেড়ে দিয়েছে সিভিল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দীর্ঘদিনের লকডাউন-বিধিনিষেধ মঙ্গলবার শেষ হচ্ছে। কিন্তু সোমবার দেখা গেছে, শহরের প্রায় পাড়া-মহল্লাসহ অলিগলির দোকানপাট খুলে গেছে। অনেকেই বলছেন, শহরের বিভিন্ন এলাকায় দোকানপাট বেশ কয়েকদিন থেকেই খুলে রেখে ব্যবসা করতে দেখা গেছে।

বিধিনিষেধ থাকলেও ক্রেতা-বিক্রেতারা তা আর মানতে চাইছে না। তবে চলমান বিধিনিষেধের শুরুর দিকে হোটেলগুলোতে বসিয়ে না খাওয়ানোর নিষেধাজ্ঞা অনেকটাই মানা হতো, আবার কেউবা হোটেল খুলতই না। কিন্তু এখন তা কেউ মানছে না। আর এসব দেখে আইন আইনশৃঙ্খলা বাহিনীর টহলও অনেকাংশে কমে এসেছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন কর্মকর্তা বলেন, করোনা সংক্রমণ রোধে বিধিনিষেধ মানানোর জন্য আপ্রাণ চেষ্টা চালানো হয়েছিল। কিন্তু মানুষসহ যান চলাচল যে হারে বেড়ে গেছে, তা এখন সামাল দেওয়া মুশকিল হয়ে পড়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর