৯ আগস্ট, ২০২১ ১৯:০০

মানিকগঞ্জের সাটুরিয়া সড়কে চরম ভোগান্তি

মো. কাবুল উদ্দিন খান, মানিকগঞ্জ

মানিকগঞ্জের সাটুরিয়া সড়কে চরম ভোগান্তি

মানিকগঞ্জের সাটুরিয়া সড়কে চরম ভোগান্তি।

মানিকগঞ্জ সাটুরিয়া রাস্তায় জান্না এলাকায় মাত্র ১০০ ফুট জায়গায় কাজ না করায় চরম ভোগান্তি পোহাচ্ছে পথচারীরা। প্রতিদিন এই জায়গায় দুর্ঘটনার শিকার হচ্ছে অনেক মানুষ।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে এই রাস্তাটুকু ঠিক করা হচ্ছে না। লোকজন এখন রাস্তা বাদ দিয়া বাড়ির উপর দিয়া চলাচল করে। কবে এ রাস্তা ঠিক হবে জানেন না তারা। একটু বৃষ্টি নামলে বোঝার উপায় থাকে না এটি রাস্তা নাকি জলাশয়। প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই রাস্তাটি এই জায়গার জন্য সুফল পাচ্ছে না।

স্থানীয় ব্যবসায়ী আ. সালাম ও আ. আজিজ জানান, সারাদিন এখানে দোকান করি মানুষের ভোগান্তি বলে বোঝানো যাবে না। রিকশা, টেম্পু, হ্যালোবাইক, মোটরসাইকেলসহ সকল যানবাহনের যাত্রী নামিয়ে দিয়ে এই রাস্তাটুকু চলতে হয়। প্রতিদিন এখানে গাড়ি আটকে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার এক চাকরিজীবী বলেন, এই রাস্তা দিয়েই উপজেলার সকল প্রশাসন চলাচল করেন, তারা কিছুই বলেন না। তাই ঠিকাদার কাজ না করে বসে আছে।

সরেজমিন দেখা যায়, লোকজন রিকশা, টেম্পু ও মোটরসাইকেল থেকে নেমে বিকল্প রাস্তা দিয়ে পার হন। এখানে আসলেই যানবাহন কাদায় আটকে যায়।

স্থানীয় ফুকুরহাটি ইউনিয়নের চেয়ারম্যান আফাজ উদ্দিন বলেন, ঠিকাদারের খামখেয়ালির জন্য জনগণের এই দুর্ভোগ।

ঠিকাদার খোরশেদুজ্জামান বলেন, রাস্তার কাজ সম্পূর্ণ শেষ হয়েছে। শুধু এই জায়গাটুকু বাকি। জায়গা নিয়ে ঝামেলার জন্য কাজ বন্ধ রয়েছে। আগামীকাল এ বিষয়ে সমাধান হওয়ার কথা।

মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী গাউছউল হাসান মারুফ বলেন, রাস্তার জমি জটিলতার কারণেই কাজ বন্ধ রয়েছে। খুব শিগগিরই এর সমাধান হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর