৯ আগস্ট, ২০২১ ১৯:৫১

ভাঙ্গুড়ায় চতুর্থ শ্রেণির দুই কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

পাবনা প্রতিনিধি

ভাঙ্গুড়ায় চতুর্থ শ্রেণির দুই কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

পাবনার ভাঙ্গুড়ায় হাসিনা-মোমিন বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী নিয়োগ পরীক্ষায় স্বজনপ্রীতি ও অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। গত শনিবার বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষায় ফলাফল ঘোষণার পরপরই এই অভিযোগ করেছে একাধিক প্রার্থী ও তাদের অভিভাবকরা।

জানা গেছে, অষ্টমনিষা হাসিনা-মোমিন বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০২১ সালের জনবল কাঠামো অনুযায়ী অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। বিধি মোতাবেক আবেদনকৃত প্রার্থীর মধ্যে থেকে ১৭ জন প্রার্থীকে বৈধ বলে ঘোষণা করে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ইস্যু করেন কর্তৃপক্ষ।

সেই ধারাবাহিকতায় গত শনিবার অত্র বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় নারী-পুরুষসহ ১৭ জন অংশগ্রহণ করেন। পরীক্ষার পর ফলাফল ঘোষণা না করে দীর্ঘ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক সরকার তার অফিস কক্ষে নিয়োগ কমিটি নিয়ে রুদ্ধদ্বার বৈঠক শেষে নির্বাচিত প্রার্থীর নাম ঘোষণা করে অন্যান্য প্রার্থীদের বিদ্যালয় ত্যাগ করার নির্দেশ দেন। পরদিন রবিবার সকালে প্রার্থীরা বিদ্যালয়ের নোটিশ বোর্ডে নিয়োগ পরীক্ষার ফলাফল টাঙানো না পেয়ে হতাশ হয়ে ফিরে যান।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রার্থী ও তার অভিভাবকরা জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রশিদ সরকার প্রধান শিক্ষক আব্দুল খালেক সরকারের সহোদর ভাই হওয়ায় এই নিয়োগে স্বজনপ্রীতি ও অর্থ বাণিজ্য হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও নিয়োগ কমিটির সভাপতি আব্দুর রশিদ সরকার বলেন, নিয়োগ পরীক্ষার নিয়ম বিষয়ে আমার তেমন কোনো অভিজ্ঞতা নেই। তবে মাধ্যমিক শিক্ষা অফিসার যেভাবে নির্দেশনা দিয়েছেন সেইভাবে পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও নিয়োগ কমিটির শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি মো. সাইফুল আলম বলেন, এই পরীক্ষায় অনৈতিক কোনো অর্থ লেনদেনের বিষয়ে আমার জানা নেই। তবে প্রধান শিক্ষককে ফলাফলের কাগজটি নোটিশ বোর্ডে টাঙিয়ে দিতে বলেছি।

তবে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত প্রার্থী নির্বাচন ফলাফলের বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক সরকার কোনো বক্তব্য দেননি। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, অভিযোগ পেলে এ বিষয়ে অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর