১০ আগস্ট, ২০২১ ১৭:০৭

বিধি-নিষেধ শিথিলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫ ফেরি ও ১৮ লঞ্চ

রাজবাড়ী প্রতিনিধি

বিধি-নিষেধ শিথিলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫ ফেরি ও ১৮ লঞ্চ

বিধি-নিষেধ শিথিলে যাত্রী ও যানবাহন পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি ও ১৮টি লঞ্চ চলাচল করবে। মঙ্গলবার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট কর্তৃপক্ষ এ তথ্য জানান। 

মঙ্গলবার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, বিধি নিষেধ শিথিলের কারণে ঢাকামুখী যাত্রীর চাপ বৃদ্ধি পেয়েছে দৌলতদিয়া ফেরিঘাটে। দেশের বিভিন্ন স্থান ব্যাটারিচালিত ইজিবাইক, মাহেন্দ্র সহ অনান্য যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে ফেরিঘাটে আসছেন যাত্রীরা। স্বাস্থ্যবিধি না মেনে ফেরিতে মানিকগঞ্জের পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছেন এসব যাত্রীরা।

দৌলতদিয়া-ফেরিঘাটে আসা ট্রাক চালক মো. রুহুল আমিন বলেন, পদ্মা নদীতে বর্তমানে তীব্র স্রোত রয়েছে। অন্যদিকে বিধি-নিষেধ শিথিল করা হয়েছে। সেক্ষেত্রে যাত্রীবাহী বাস এই নৌরুটে যুক্ত হবে। যাত্রীবাহী বাসের সাথে পণ্যবাহী পরিবহণের কারণে দৌলতদিয়া প্রান্তে ভোগান্তি সৃষ্টি হবে। অন্যদিকে, শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরিতে ভারি যানবাহন পারাপার না করার কারণে ভোগান্তি বাড়তে। দ্রুত সময়ের মধ্যে ফেরির সংখ্যা বৃদ্ধির দাবি করেন তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহক কর্তৃপক্ষ (বিআইিব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ম্যানেজার মো. শিহাব উদ্দীন বলেন, বিধি-নিষেধ শিথিলের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারের জন্য ছোট-বড় ১৫টি ফেরি চলাচল করবে। অন্যদিকে, এরুটে যাত্রী পারাপারের জন্য ১৮টি লঞ্চ চলাচল করবে বলে জানায় লঞ্চঘাট কর্তৃপক্ষ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর