১৫ আগস্ট, ২০২১ ১২:০৬
বিগত ৫০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ

টরকী বন্দরে পাহারাদারসহ অর্ধশতাধিক মানুষকে বেঁধে গণডাকাতি!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

টরকী বন্দরে পাহারাদারসহ অর্ধশতাধিক মানুষকে বেঁধে গণডাকাতি!

সংগৃহীত ছবি

বিগত ৫০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ গণডাকাতি সংগঠিত হয়েছে বরিশালসহ দক্ষিণাঞ্চলের গৌরনদীর টরকী বন্দরের রায়পট্টিতে গতকাল শনিবার দিবাগত রাত ২টা থেকে ৪টা পর্যন্ত। 

সরেজমিনে ঘুরে প্রাথমিকভাবে জানা গেছে, সশস্ত্র ডাকাতদল প্রথমে ১৪টি দোকানের গ্রিল কেটে ও ৭/৮ জন মাছ ব্যবসায়ীর কাছ থেকে জোরপূর্বক নগদ ৩০ লাখ টাকা ও ৩৫ কার্টন সিগারেট লুট করে। ডাকাতদলের সদস্যদের বেশিরভাগই শর্টপ্যান্ট, গেঞ্জি ও মুখোশ পড়ে ছিল। ডাকাতরা যাওয়ার পথে বিভিন্ন পথচারীকে মারধর করে আতঙ্ক সৃষ্টি করে রাত ৪টার দিকে ডাকাতদল দুটি ভাগ হয়ে পালরদী নদী দিয়ে ট্রলারযোগে নির্বিঘ্নে পালিয়ে যায়। এই ভয়াবহ ডাকাতির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন বন্দরের ব্যবসায়ীরা। এছাড়াও বন্দরে অবস্থিত পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পুলিশের ওপরও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

বন্দরের ব্যবসায়ী সহিদুল ইসলাম জানান, টরকী বন্দরে শুক্রবার সাপ্তাহিক হাট ছিল। শনিবার ব্যাংক বন্ধ থাকায় ব্যবসায়ীদের নগদ টাকা যার যার প্রতিষ্ঠানেই ছিল।

গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জানান, গতকাল ভোর সাড়ে ৩টা থেকে ৪ টার মধ্যে একদল লোক ট্রলার যোগে টরকী বন্দরে এসে বিভিন্ন রেস্টুরেন্ট নাস্তা খাচ্ছিলো। তাদের আরেক দল ৭/৮ টি বন্ধ দোকানের শাটার কেটে নগদ টাকা এবং মূল্যবান মালামাল লুট করে ট্রলার যোগে পালিয়ে যায়। তবে ক্ষতির পরিমাণ এখনও নিশ্চিত করা যায়নি। কাউকে আটকও করা যায়নি। তাদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে বলে ওসি জানিয়েছেন। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর