১৫ আগস্ট, ২০২১ ১৬:১১

বোয়ালমারীতে জাতীয় শোক দিবস পালিত

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি


বোয়ালমারীতে জাতীয় শোক দিবস পালিত

ফরিদপুরের বোয়ালমারীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা হয়। সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু মুর‍্যালে পুস্পস্তবক অর্পণ করা হয়। 

উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ, পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন, থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া, মেয়র মো. সেলিম রেজা লিপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল, থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ নুরুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান প্রমুখ। 

উপজেলার সকল মসজিদে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। 
বেলা ১২টায় শোক দিবস উপলক্ষে বোয়ালমারী পৌরসভা কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এডভোকেট মো. লিয়াকত শিকদার। বোয়ালমারী পৌরসভার মেয়র মো. সেলিম রেজা লিপনের সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক চৌধুরী রায়হান রকির পরিচালনায় আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল এবং সমাজসেবা কর্মকর্তা প্রকাশ কুমার বিশ্বাস। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, সাবেক ছাত্রনেতা প্রশান্ত সাহা, ঢাকা মহানগর (দক্ষিণ) রামপুরা থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহিদুল হক পল্লব, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও কাউন্সিলর রাজিবুর রহমান বিপ্লব, ছাত্রলীগের সভাপতি সৈয়দ মর্তুজা তমাল, সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিক প্রমুখ। সভা শেষে পৌরসভার ৩৭৫ জন বয়স্ক ও বিধবার মধ্যে ভাতার কার্ড প্রদান করা হয়। 

এর আগে দিবসটির প্রথম প্রহরে জাতীয় শোক দিবস উপলক্ষে বোয়ালমারী চৌরাস্তায় স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতিস্তম্ভে উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়। 
এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য, উপজেলা যুবলীগের একাংশের আহবায়ক ও চতুল ইউনিয়নের চেয়ারম্যান শরীফ মো. সেলিমুজ্জামান লিটু, জেলা যুবলীগের সদস্য ও উপজেলা যুবলীগের একাংশের যুগ্মআহবায়ক মো. দাউদুজ্জামান দাউদ, বোয়ালমারী সরকারি কলেজের সাবেক জি এস ওবায়দুর মৃধা, পৌর যুবলীগের যুগ্মআহবায়ক এস এম রবিউল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের যুবলীগের নেতৃবৃন্দ।

এছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে দোয়া মাহফিল, আলোচনা সভা ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে বোয়ালমারী গাজী খোরশেদুজ্জামান কিন্ডারগার্টেনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এডভোকেট মো. লিয়াকত শিকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম বাকের ইদ্রিসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় উপকমিটির সদস্য শেখ তাওহিদুর রহমান মুক্ত, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাহাদুল আখতার তপন, কেন্দ্রীয় কমিটির সদস্য মেহেদি হাসান, ঢাকা মহানগর (দক্ষিণ) রামপুরা থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহিদুল হক পল্লব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এস এম মহাব্বত, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল মিনা, মনজুর হোসেন তুষার, সাংগঠনিক সম্পাদক রবিউল খান, প্রচার সম্পাদক আনিচুর রহমান প্রমুখ। পরে বোয়ালমারী পৌরসভার বিভিন্ন মাদ্রাসার এতিমখানায় খাবার বিতরণ করা হয়েছে। ছাত্রলীগের পক্ষ থেকেও পৃথকভাবে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর