১৫ আগস্ট, ২০২১ ১৯:১৬

‘বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই’

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

‘বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই’

জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা।

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুর রহমান দুলু বলেছেন, ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতার বিরোধিতাকারী ঘাতকচক্র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে। মানুষকে হত্যা করা যায়। কিন্তু বঙ্গবন্ধুর দর্শন, নীতি ও আদর্শকে হত্যা করা যায় না। বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই।

রবিবার বগুড়ার শাজাহানপুরে সরকারি কমরউদ্দিন ইসলামিয়া কলেজে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির নেতা ছিলেন না, তিনি সারা বিশ্বের শোষিত-বঞ্চিত মানুষের নেতা ছিলেন। তার রাজনৈতিক দর্শন, আদর্শ ও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের গুরুত্ব আজ বিশ্বব্যাপী।

এদিন সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেষে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অধ্যক্ষ এ এইচ এম শফিকুত তারিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আসাদুর রহমান দুলু।

অন্যান্যের মধ্যে অংশ নেন জেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন স্বপন, উপাধ্যক্ষ মাহমুদুর রহমান গোলাপ, সহকারী অধ্যাপক রবিউল করিম, প্রভাষক ড. মনিরুল হক, প্রভাষক রুহুল আমিন ত্বহা, প্রভাষক শরিফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল আলম শাওন, শহর আওয়ামী লীগ নেতা মোস্তাকুল ইসলাম বিজয়, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোতাহার হোসেন মিজু ও মোমিনুল হক মুক্তা প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর