১৭ আগস্ট, ২০২১ ২১:৫০

শরণখোলায় ব্রিজ ভেঙে খালে, নৌযানসহ লোক চলাচল বন্ধ

বাগেরহাট প্রতিনিধি

শরণখোলায় ব্রিজ ভেঙে খালে, নৌযানসহ লোক চলাচল বন্ধ

শরণখোলায় ব্রিজ ভেঙে খালে।

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরে রায়েন্দা খালের ঝুঁকিপূর্ণ ব্রিজটি ভেঙে খালে পড়ে গেছে। এতে করে হালকা যানবাহনসহ লোক চলাচলের পাশাপাশি নদীতে নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার ভোর রাতে ব্রিজটি ভেঙে পড়লেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ভেঙে পড়া এই ব্রিজের পাশে ঝুঁকিপূর্ণ আরেকটি কাঠের অস্থায়ী সেতু থাকলেও তা যেকোনো সময় ভেঙে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা ও খোন্তাকাটা দুই ইউনিয়নের লাখো মানুষের চলাচলের জন্য রায়েন্দা খালে নির্মাণ করা এই ব্রিজ বেশ কয়েক বছর ধরেই ঝুঁকিপূর্ণ ছিল। গত বছর উপজেলা প্রশাসন ব্রিজটি দুইদিক থেকে আটকে দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। তার পরেও মানুষ ব্রিজটি দিয়ে চলাচল করে আসছিল। গতরাত ভোর ৪টার দিকে ব্রিজটি ভেঙে নদীতে পড়ে গেলেও কেউ হতাহত হয়নি।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত বলেন, ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল, তাই ভেঙে পড়েছে। এখন যত দ্রুত সম্ভব ভাঙা ব্রিজটি অপসারণ করে নতুন ব্রিজ নির্মাণের পদক্ষেপ নেওয়া হবে, যাতে এলাকার মানুষের ভোগান্তিতে পড়তে না হয়।

বাগেরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, কয়েক বছর আগে আমরা সেতুটি পরিত্যক্ত ঘোষণা করে মানুষ এবং যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করি। দ্রুতই ভেঙে পড়া এই সেতুটি অপসারণ করা হবে। একই স্থানে নতুন করে সেতু নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে।

এদিকে, দুই ইউনিয়নের লাখো মানুষের জন্য গুরুত্বপূর্ণ এই ব্রিজটি কংক্রিটের ঢালাই ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন রায়েন্দা ইউপি চেয়ারম্যান আছাদুজ্জামান মিলন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর