২৩ আগস্ট, ২০২১ ২০:০১

কলাপাড়ায় নির্মিত হচ্ছে মডেল মসজিদ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় নির্মিত হচ্ছে মডেল মসজিদ

মডেল মসজিদ নির্মাণের জন্য জায়গা পরিদর্শন করা হয়।

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। ৪০ শতাংশ জমির উপর এটি নির্মিত হবে। এতে এক সঙ্গে ৯০০ মুসল্লি নামাজ পড়তে পারবেন।

১১ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে উপেজেলা পরিষদ চত্বরের মৎস্য ভবনের সামনে মসজিদটি নির্মাণের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে। সোমবার দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান মডেল মসজিদটির জায়গা সরেজমিন পরিদর্শন করেছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার সিমা, পটুয়াখালী ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাহাবুবুল আলম, পটুয়াখালী গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাওন শাহারিয়ার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবির।

আরও উপস্থিত ছিলেন ঘূর্ণিঝড় প্রস্তুতিকরণ কর্মসূচির উপজেলা কর্মকর্তা মো. আসাদুজ্জামান, পটুয়াখালী গণপূর্ত বিভাগের উপ-প্রকৌশলী মো. রুহল আমনি, ঠিকাদারি প্রতিষ্ঠান খান ট্রেডার্সের মালিক নাসির উদ্দিন খান, পৌর কাউন্সিলর মাহাবুবুল আলম, কুয়াকাটা প্রেসক্লাব সাবেক সভাপতি এএম মিজানুর রহমান বুলেট, উপজেলা পরিষদের ইমাম মাওলানা মো. মাসুম বিল্লাহ (রুমি) সহ মসজিদের মুয়াজ্জিন, খাদেম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

উল্লেখ্য, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের সিদ্ধান্ত নেয় সরকার। এরই ধারাবাহিকতায় কলাপাড়া উপজেলায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। এ মসজিদে থাকবে নারী ও পুরুষের জন্য ভিন্ন ভিন্ন নামাজের স্থান।

আরও থাকবে ইসলামি বই বিক্রয় কেন্দ্রের লাইব্রেরি, অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামি গবেষণা ও দাওয়া কার্যক্রম, হেফজ খানা। এছাড়া শিশু ও গণশিক্ষা কার্যক্রম, পর্যটকদের আবাসন, হজ যাত্রীদের নিবন্ধন ও ইবাদতের পাশাপাশি অনেক সামাজিক কর্মকাণ্ড থাকবে। আর এই মসজিদে প্রতিবন্ধীদের জন্য নামাজে প্রবেশের জন্য থাকবে আলাদা রুম।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর