২৫ আগস্ট, ২০২১ ১৭:২৬

সাতক্ষীরায় চেক চুরি করে ব্যাংক থেকে টাকা উত্তোলন, প্রতারক আটক

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় চেক চুরি করে ব্যাংক থেকে টাকা উত্তোলন, প্রতারক আটক

আটক আমিনুর রশিদ সুজন।

সাতক্ষীরা জেলা পরিষদের ৮ লাখ টাকা চেক জালিয়াতি ও আত্মসাৎ মামলায় আমিনুর রশিদ সুজন (৩২) নামে একজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বুধবার ভোর রাতে সদর উপজেলার ভোলারাটি এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আমিনুর রশিদ সুজন সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর ইউনিয়নের ভোলারাটি গ্রামের সৈয়দুল আলমের ছেলে।

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের ওসি ইয়াছিন আলম চৌধুরী জানান, সোনালী ব্যাংক সাতক্ষীরা শাখায় জেলা পরিষদের নামে খোলা অ্যাকাউন্টের চেকের তিনটি পাতা চুরি হয়। সেই চেকের পাতায় জাল স্বাক্ষর করে সোনালী ব্যাংক সাতক্ষীরা শাখা থেকে একটি পাতায় ৮ লাখ টাকা উত্তোলনের ঘটনা ঘটে। পরে আরও টাকা উত্তোলনকালে সন্দেহজনক মনে হওয়ায় ঘটনাটি জেলা পরিষদকে অবহিত করে ব্যাংক কর্তৃপক্ষ। বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষণিক প্রতারক ব্যাংক থেকে সটকে পড়ে।

তিনি জানান, পরে এ ঘটনায় জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা খলিলুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে গত বছর ২৮ আগস্ট সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করে। মামলাটি তদন্তকালে সোনালী ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখে আমিনুর রশিদ সুজনকে আটক করা হয়েছে। তিনি এই ঘটনার সঙ্গে জড়িত। দুপুর ১টার দিকে সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর