শিরোনাম
৪ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৯

দিনাজপুরে জননেতা আব্দুর রহিমের মৃত্যুবার্ষিকী পালিত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে জননেতা আব্দুর রহিমের মৃত্যুবার্ষিকী পালিত

দিনাজপুরে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক প্রয়াত সংসদ সদস্য এ্যাডভোকেট এম. আব্দুর রহিমের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ করলো সর্বস্তরের জনতা। 

প্রয়াত এই জননেতার ৫ম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে শনিবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির সূচনা হয়।

এরপর সকাল ১১টায় দিনাজপুর সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামে প্রয়াত জননেতার সমাধিতে প্রথমে এম. আব্দুর রহিম সমাজকল্যান ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের পক্ষ হতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর মরহুমের বড় ছেলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও ছোট ছেলে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

এরপর মুক্তিযোদ্ধা সংসদ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিচার বিভাগ শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান হাবিপ্রবির ভিসি প্রফেসর ড.মোঃ এম কামরুজ্জামান, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, বিপিএম, পিপিএম (বার), জেলা ও দায়রা জজ আব্দুল আজিজ ভ্ঞুা, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ খাইরুল কবীর, কলেজের অধ্যক্ষ ডাঃ নাদির হোসেন, উপাধ্যক্ষ ডাঃ মমিনুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এমদাদ সরকার, দিনাজপুর প্রেসক্লাব সভাপতি স্বরুপ বকসী ও সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, গবেষণা কেন্দ্রের কার্যকরী সভাপতি শফিকুল হক ছুটু, সাধারন সম্পাদক চিত্ত ঘোষ, দিনাজপুর শিল্প ও বণিক সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ, জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, শহর ও সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা ক্রীড়া সংস্থা’র নেতৃবৃন্দসহ রাজনৈতিক, সামাজিকসহ বিভিন্ন সংগঠন ও ইউনিয়নের বিভিন্ন চেয়ারম্যান শ্রদ্ধা জানান।

শনিবার দুপুর ১২টায় সমাধিস্থলে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও দোয়া। দোয়া পরিচালনা করেন মরহুমের বড় ছেলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম। দোয়া অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর