৫ সেপ্টেম্বর, ২০২১ ১৭:২৬

শরীয়তপুরে পদ্মার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত, নদী ভাঙন অব্যাহত

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে পদ্মার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত, নদী ভাঙন অব্যাহত

আবারও বাড়তে শুরু করেছে পদ্মার পানি। রবিবার সকাল ৬টায় শরীয়তপুরের সুরেশ্বর পয়েন্টে পদ্মা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়। 

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয়রা জানায়, উজান থেকে নেমে আসা ঢলে পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় প্রবল স্রোতে দেখা দিয়েছে নদী ভাঙন। জেলার জাজিরা উপজেলার পালেরচর, বড়কান্দি ও জাজিরা ইউনিয়নের পদ্মা নদীর পাড়ে বেশ কয়েকটি স্থানে ভাঙন অব্যাহত রয়েছে। পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদীর তীরের নিচু এলাকায় পানি ঢুকতে শুরু করেছে। ভাঙন ঠেকাতে পদ্মা, মেঘনা ও কীর্তিনাশা নদীর ভাঙন কবলিত স্থানে বালু ভর্তি জিও ব্যাগ ও জিওটিউব ফেলে ভাঙন রোধের চেষ্টা চালাচ্ছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। 

এদিকে, রবিবার শরীয়তপুরের জাজিরা উপজেলার নদী ভাঙন কবলিত দুর্গম চরাঞ্চল কুন্ডেরচরে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ও বন্যা কবলিত মানুষের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান করেছেন জেলা প্রশাসক পারভেজ হাসান। উপস্থিত থেকে দুপুর সাড়ে ১২ টায় কুন্ডেরচরে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ১৪২টি পরিবারের প্রতিটি পরিবারের হাতে ২ হাজার টাকার চেক ও ২০ কেজি করে চালের বস্তা তুলে দেন। 

এসময় উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীবসহ স্থানীয় জনপ্রতিনিধি বৃন্দ। 

শরীয়তপুর জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর অভাবনীয় উদ্যোগ-আশ্রয়ন প্রকল্পে নদীগর্ভে বিলীন ঘরের অধিবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে ঘর দেওয়ার কথা বলেন। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর