১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৫

চার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

চার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ ৪ বছর থেকে ৩ বছর করার উদ্যোগ বন্ধসহ চার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবীরা।

আজ বুধবার রাজধানীর কাকরাইল মোড়ে দুপুরে এ কর্মসূচির আয়োজন করা হয়। বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে কাকরাইল মোড় থেকে পূর্তভবন সংলগ্ন ফুটপাত পর্যন্ত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, ছাত্র-শিক্ষকরা এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধন শেষে পৃথক পাঁচটি টিম অর্থ, শিক্ষা, জনপ্রশাসন, শিল্প, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রীর এবং শিল্প ভবনে শিল্প মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন। এছাড়াও সারাদেশের বিভিন্ন জেলায় একই দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়।

কাকরাইলের মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন আইডিইবি’র কেন্দ্রীয় সভাপতি এ কে এম এ হামিদ, সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. খবির হোসেন, সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল মোতালেব, কেন্দ্রীয় সংগ্রাম পরিষদের আহ্বায়ক মো. ফজলুর রহমান খান, সদস্য সচিব মির্জা এটিএম গোলাম মোস্তফা, যুগ্ম আহ্বায়ক মো. সিরাজুল ইসলাম প্রমুখ।

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সের মেয়াদ হ্রাসের উদ্যোগ বন্ধ ছাড়াও তাদের অন্য দাবির মধ্যে রয়েছে- শিক্ষক স্বল্পতা, শ্রেণীকক্ষ, ল্যাব, ওয়ার্কশপ সংকটসহ শিক্ষকদের পদোন্নতি; দ্বিতীয় শিফটে কর্মরত শিক্ষকদের সম্মানি, স্টেপ প্রকল্পের শিক্ষকদের নিয়মিতকরণ, বেতন ভাতা প্রদান; এবং ছাত্র ছাত্রীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ভাতা বৃদ্ধি।

মানববন্ধনে বক্তারা বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রসারে কাজ না করে শিক্ষা মন্ত্রণালয় কোর্সের মেয়াদ কমানোর মত আত্মঘাতী পথে হাঁটছে। শিক্ষা মন্ত্রণালয় এমন উদ্যোগ থেকে সরে না আসলে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর