১৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:২৬

শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা দেয়ার ঘটনায় মামলা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা দেয়ার ঘটনায় মামলা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রেলওয়ের জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে আসা এক্সাভেটরে আগুন ধরিয়ে দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ রেলওয়ের ফিল্ড কানুনগো (ভারপ্রাপ্ত) মো. ফারুক হোসেন বাদী হয়ে এই মামলা করেন। 

মামলায় রেলের জমিতে গড়ে ওঠা এক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক লোকমান হোসেন ও তার দুই ছেলে সোলেমান মিয়া ও শাওন মিয়া এবং অন্য আরেক ব্যবসায়ী রাসেল মিয়ার নাম উল্লেখ করে আরো ৩০/৪০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। 

এজাহারে বলা হয়, শহরের ভানুগাছ সড়কে রেলের জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযানে ব্যবহার করার জন্য একটি এক্সাভেটর গাড়ি আনা হয়েছিল। কিন্তু উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগেই আসামিরা উচ্ছেদ কাজে বাধা প্রদান করে। এসময় তারা এক্সাভেটর গাড়িটিতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে এক্সাভেটরের আগুন নিভান। ততক্ষণে আগুনে এক্সেভেটর ও লোভেট গাড়ি পুরে গিয়ে প্রায় ৪৭ লাখ টাকার ক্ষতি হয়। 

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম অর রশীদ তালুকদার বলেন, অভিযোগটি আমরা মামলা হিসেবে গ্রহণ করেছি। সোলেমান মিয়া নামে একজন আসামিকে গ্রেফতার করেছি। এজাহার নামিয় অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

উল্লেখ্য, দীর্ঘ ৩৮ বছর ধরে রেলের এই ২ দশমিক ৮৭ একর জায়গা অবৈধ্য দখলে করে রাখা হয়েছে। দখলকৃত জমিকে গড়ে তোলা হয়েছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এর আগে আরও দুই দফা ওই জমিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছিল। কিন্তু উচ্ছেদের পর পরই আবার ওই জমি দখলে নিয়ে অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর