২৫ সেপ্টেম্বর, ২০২১ ২১:৪২

ময়মনসিংহে প্রাইমারী স্কুলে নির্ধারিত সময়ের আগেই ছুটি

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে প্রাইমারী স্কুলে নির্ধারিত সময়ের আগেই ছুটি

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা ১১টায় ছুটি দেয়ার অভিযোগ পাওয়া গেছে বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে। নির্ধারিত সময়ের আগে বিদ্যালয় ছুটি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় অভিভাবক ও এলাকাবাসী।

স্থানীয় কয়েকজনের অভিযোগ, করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের স্বাভাবিক পড়াশোনা ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন বিদ্যালয় খোলা হলেও শিক্ষকরা নির্ধারিত সময়ের আগে বিদ্যালয় ছুটি দিয়ে দিচ্ছেন। এতে করে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত ও বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। 

এদিকে অভিযোগের সত্যতা যাচাই করতে শনিবার দুপুর ১২টায় কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে বিদ্যালয়ে কোনো শিক্ষক ও শিক্ষার্থী নেই। বিদ্যালয়ের পাঠদান ও অফিসকক্ষ তালাবদ্ধ। বিদ্যালয় সংলগ্ন চায়ের দোকানে বসা স্থানীয় কয়েকজন জানান বেলা ১১টার দিকে শিক্ষকরা বিদ্যালয় ছুটি দিয়ে বাড়ি চলে গেছেন।

গ্রামের বাসিন্দা সোহাগ, নাঈম, মোশারফ, মামুনসহ কয়েকজন জানান করোনা পরিস্থিতিতে বিদ্যালয় খোলার পর থেকে প্রায়ই বেলা ১১টায় বিদ্যালয় ছুটি দেয়া হয়। শনিবার ১১টায় বিদ্যালয় ছুটি দেয়া হয়েছে। গ্রামের অধিকাংশ অভিভাবকের পাঠদান সময়সূচি সম্পর্কে ধারণা না থাকায় শিক্ষকরা এই সুযোগটা নিচ্ছেন। 

অভিযোগের বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন সুলতানার মুঠোফোনে একাধিক বার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি। এ ব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবু রায়হান বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাঠদানের জন্য বিদ্যালয় প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা ৫ মিনিট পর্যন্ত খোলা থাকবে। কোনো শিক্ষক যদি অনিয়ম করে তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর