২৭ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩৪

সাতক্ষীরায় ৫৮৩টি মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় ৫৮৩টি মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

সাতক্ষীরা জেলায় ৫৮৩টি মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি নিয়েছেন আয়োজকরা। উৎসবকে নির্বিঘ্ন করতে প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে র‌্যাব পুলিশের পাশাপাশি কয়েক স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

আগামী ১১ অক্টোবর সোমবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে সাতক্ষীরা জেলার সাতটি উপজেলার ৫৮৩টি মন্দিরে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। শারদীয় দুর্গোৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মন্দিরগুলোর প্রস্তুতি প্রায় শেষের পথে। দেবীকে স্বাগত জানাতে হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। সাতক্ষীরা জেলা পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে বিভিন্ন উপজেলার পূজা উদযাপন কমিটিগুলোকে দেয়া হয়েছে বিভিন্ন দিক-নির্দেশনা।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সাতক্ষীরা জেলার সহ-সভাপতি স্বপন কুমার শীল জানান, করোনা পরিস্থিতিতে যেন স্বাস্থ্যবিধি উপেক্ষিত না হয় সে ব্যাপারে প্রস্তুতি নিয়েছেন সংশ্লিষ্ট পূজা উদযাপন কমিটি। সাতক্ষীরা জেলায় সর্বমোট ৫৮৩টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ১০৮টি মণ্ডপ, তালা উপজেলায় ১৮৬টি মণ্ডপ, কলারোয়ায় ৪৪টি, দেবহাটায় ২১টি, আশাশুনিতে ১০৫টি, কালিগঞ্জে ৫১টি এবং শ্যামনগর উপজেলায় ৬৮টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) দৈনিক বাংলাদেশ প্রতিদিনকে জানান, সাতক্ষীরা জেলায় ৫৫৮টি মণ্ডপে দুর্গাপূজা উদযাপনের জন্য উদ্যোগ গ্রহণ করেছে জেলা পূজা উদযাপন কমিটি। তবে এ সংখ্যা কমতেও পারে। সুষ্ঠ, সুন্দর ও নির্বিঘ্ন ভাবে পূজাকে সম্পন্ন করতে র‌্যাব ও পুলিশের পাশাপাশি কয়েক স্তরে সাদা পোশাকে মাঠে থাকবে আইনশৃংখলা বাহিনী। কেউ যদি শান্তি বিনষ্ট করার চেষ্টা করে তাহলে কঠোর ভাবে তা দমন করা হবে। সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় সাম্প্রায়িক সম্প্রীতি বজায় রেখে দুর্গাউৎসব পালন করবে সনাতন ধর্মাবলম্বীরা।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর