২৯ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৩৬

শিবগঞ্জে মঞ্চ মাতালেন নির্যাতিত সেই কিশোর বাউল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শিবগঞ্জে মঞ্চ মাতালেন নির্যাতিত সেই কিশোর বাউল

মাতব্বরদের হাতে মাথা ন্যাড়া করে দেওয়া নির্যাতিত সেই কিশোর বাউল মেহেদী হাসান বগুড়ার শিবগঞ্জে গান গেয়ে মঞ্চ মাতিয়েছেন। গান শুনে উপস্থিত শত শত দর্শক-শ্রোতারা মুগ্ধ হয়ে যান। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় শিবগঞ্জ উপজেলা সদরের বঙ্গবন্ধু স্কয়ারে এ ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে এবং ৭৫ লাখ মানুষকে গণটিকা প্রদান উপলক্ষে উপজেলা বাউল শিল্পী সমিতির উদ্যোগে বাউল সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা শাহাবুদ্দিন শিবলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জের পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক। 

সঙ্গীতানুষ্ঠানে বাউল গান পরিবেশন করেন বাউল আব্দুল মতিন, বাউল জাবের আলী, আব্দুর রাজ্জাক মিন্টু, শামীম হোসেন, উত্তম সাহা, সোহেল রানা ও শিপন মিয়া। অনুষ্ঠানে শিবগঞ্জের মাজপাড়া গ্রামে মাতবরদের হাতে নির্যাতিত ও মাথা ন্যাড়া করে দেওয়া কিশোর বাউল মেহেদী হাসানকেও আমন্ত্রণ জানানো হয়।

শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, ‘বাউল শিল্পীরা সমাজের সবচেয়ে অবহেলিত মানুষ। তারা বাঙালির শিল্প-সংস্কৃতির ধারক বাহক। তাদের সম্মান করতে হবে। তাদের পাশে দাঁড়াতে হবে।’

পরে বাউল আব্দুল মতিনকে সভাপতি, জাবের আলীকে সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসানকে সাংগঠনিক সম্পাদক করে উপজেলা বাউল শিল্পী সমিতির নতুন কমিটি গঠন করা হয়।  


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর