শিরোনাম
২ অক্টোবর, ২০২১ ১৯:৩৬

জীবিত ব্যক্তিকে মৃত্যু সনদ, চেয়ারম্যান-মেম্বারের বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জ প্রতিনিধি

জীবিত ব্যক্তিকে মৃত্যু সনদ, চেয়ারম্যান-মেম্বারের বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জে জীবিত ব্যক্তিকে মৃত্যু সনদ দেওয়ায় চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি বাদী হয়ে তিনজনকে আসামি করে শিবালয় থানায় মামলা দায়ের করেন।

আসামিরা হলেন-শিবালয় মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিন, ইউপি সদস্য নুর মোহাম্মদ ও ইউপি সদস্য শারমিন বেগম।

শফিকুল ইসলাম জানান, তিনি ২৭ সেপ্টেম্বর ঋণ উত্তোলনের জন্য একটি অফিসে যান। সেখানে কাগজপত্র দেখে জানান এই নামের ব্যক্তির মৃত্যু হয়েছে। প্রমাণ হিসেবে শিবালয় মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিনের স্বাক্ষরিত মৃত্যু সনদ দেখানো হয়। মৃত্যু সনদের কারণে তার বয়স্ক ভাতা বন্ধ রয়েছে বলে তিনি জানতে পারেন। মৃত্যুর সনদের বিষয়ে চেয়ারম্যান-মেম্বারের কাছে জানতে গেলে তারা খারাপ আচরণ করে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি আরোও বলেন, তার স্ত্রীর সাথে মহিলা মেম্বার শারমিন বেগমের দ্বন্দ্ব চলছিল। তার সম্পত্তি আত্মসাৎ করার জন্য চেয়ারম্যানের সাথে যোগসাজসে এই কাজ করা হয়েছে। এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিনের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবীর জানান, জীবিত শফিকুলকে মৃত সনদ দেওয়ায় তিনি  শুক্রবার শিবালয় মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিন, তার স্ত্রী মহিলা ইউপি সদস্য শারমিন বেগম, ইউপি সদস্য নুর মোহাম্মদসহ তিনজনকে আসামি করে মামলা করেন। মহিলা মেম্বার শারমিন বেগমকে গ্রেফতার করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর