৮ অক্টোবর, ২০২১ ০০:০৫

বেনাপোলে ৭ লক্ষাধিক টাকার ভারতীয় মালামাল জব্দ

বেনাপোল প্রতিনিধি

বেনাপোলে ৭ লক্ষাধিক টাকার ভারতীয় মালামাল জব্দ

ফাইল ছবি

ভারত থেকে অবৈধভাবে দেশে আসা বিপুল পরিমাণ শাড়ি, চকলেট, প্রসাধনী সামগ্রী ও অন্যান্য পোশাক আটক করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ।

কাস্টমস কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় লাগেজ পার্টি'র সদস্যরা বাংলাদেশের বিভিন্ন দোকানে বিক্রির উদ্দ্যেশে এসব পণ্য এনে জড় করেছিল। কাস্টমসের উপস্থিতি টের পেয়ে কথিত ল্যাগেজ ব্যবসায়ীররা ইমিগ্রেশন এলাকায় তারা মালামালগুলো ফেলে সটকে পড়ে। মালিকবিহীনজব্দ করা পণ্যের দাম আনুমানিক সাত লাখ টাকা। এ সময় লাগেজ পার্টির কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

কাস্টমস সূত্র জানায়, পাসপোর্ট যোগে বৈধভাবে বিদেশে ভ্রমণে গিয়ে ফিরে আসার সময় শুল্ক ফাঁকি দিয়ে যারা বিভিন্ন পণ্য আনার কাজ করে তারা 'লাগেজ পার্টি' হিসেবে পরিচিত। দেশের বাজারে দাম বেশি বা সহজলভ্য নয় এমন পণ্য এনে তারা সাধারণত চড়া দামে বিক্রি করে।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্মকমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, বিপুল পরিমাণ ভারতীয় পোশাক নিয়ে লাগেজ পার্টির সদস্যদের দেশে ঢোকার চেষ্টার গোপন খবর ছিল। এর পরিপ্রেক্ষিতে কাস্টমসের একটি দল ইমিগ্রেশনের পেছনে অভিযান চালিয়ে চালানটি জব্দ করে।

তিনি আরও জানান, কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে লাগেজ পার্টির সদস্যরা আগেই পালিয়ে যায়। জব্দ করা মালামাল বেনাপোল কাস্টমস হাউজে জমা দেওয়া হয়েছে। এ ঘটনায় বিভাগীয় মামলা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর