৯ অক্টোবর, ২০২১ ১৮:৪৩

গাইবান্ধার ঢোলভাঙ্গায় ইপিজেড নির্মাণের দাবিতে গণসমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার ঢোলভাঙ্গায় ইপিজেড নির্মাণের দাবিতে গণসমাবেশ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর চিনিকলের আওতাধীন সাহেবগঞ্জ বাগদা ফার্মের জায়গায় তিন ফসলি জমিতে ইপিজেড স্থাপন না করে গাইবান্ধার ঢোলভাঙ্গায় সাকোয়া ব্রিজ এলাকায় ইপিজেড বাস্তবায়নের দাবিতে আজ শনিবার ঢোলভাঙ্গা বাজার এলাকায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও  গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘সাকোয়া ব্রিজ ইপিজেড বাস্তবায়ন মঞ্চ’-এই কর্মসূচির আয়োজন করে।

মঞ্চের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা একরাম হোসেন বাদলের সভাপতিত্বে বক্তারা বলেন, একসময় গাইবান্ধা জেলা প্রশাসন থেকে সাকোয়া ব্রিজ এলাকায় ইপিজেড নির্মাণের প্রস্তাব ঢাকায় পাঠানো হয়েছিল। কিন্তু একটি মহল ষড়যন্ত্র করে সে প্রস্তাব ধামাচাপা দেয়। তারা এখন রংপুর চিনিকলের যে জায়গা নিয়ে সাঁওতালদের সাথে বিরোধ চলছে সেই জায়গার তিন ফসলি জমিতে ইপিজেড নির্মাণ করার পায়তারা করছেন। 

বক্তারা আরও বলেন, সাকোয়া ব্রিজ এলাকায় ইপিজেড স্থাপন করা হলে সড়কপথ, রেলপথ, নৌপথ ও হেলিপ্যাড কাছাকাছি হওয়ায় বিনিয়োগকারীরা বিনিয়োগে আগ্রহী হবেন। এছাড়া জেলার সাতটি উপজেলার কর্মজীবি মানুষজনসহ পার্শ্ববর্তী অন্যান্য জেলার মানুষও যোগাযোগ সুবিধার কারণে সহজে যাতায়াত করতে পারবেন। আগামী সাতদিনের মধ্যে গোবিন্দগঞ্জে বিরোধপূর্ণ জায়গায় ইপিজেড স্থাপনের বেপজার এক তরফা সিদ্ধান্ত প্রত্যাহার না হলে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে সাকোয়া ব্রিজ এলাকায় ইপিজেড বাস্তবায়নের পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। 

সমাবেশে বক্তব্য রাখেন জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, সিপিবির গাইবান্ধা জেলা কামিটির সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদের সভাপতি গোলাম ফারুক মনা, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনু প্রমুখ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর