১১ অক্টোবর, ২০২১ ২১:১৮
পৌরসভা নির্বাচন

পাকুন্দিয়ায় দুই মেয়র প্রার্থীসহ সাতজনের মনোনয়নপত্র বাতিল

কিশোরগঞ্জ প্রতিনিধি

পাকুন্দিয়ায় দুই মেয়র প্রার্থীসহ সাতজনের মনোনয়নপত্র বাতিল

মোতায়েম হোসেন স্বপন ও আক্তারুজ্জামান খোকন।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর দুই মেয়র প্রার্থী ও পাঁচজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করে এই সিদ্ধান্তের কথা জানান।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন-মেয়র পদে বর্তমান মেয়র আক্তারুজ্জামান খোকন (স্বতন্ত্র) ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন (স্বতন্ত্র)। মনোনয়নপত্র বাতিল হওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন-১ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন, ৪ নম্বর ওয়ার্ডে মো. শামীম, ৫ নম্বর ওয়ার্ডে রফিকুল ইসলাম, ৭ নম্বর ওয়ার্ডে কফিল উদ্দিন ও ৮ নম্বর ওয়ার্ডে আ. কুদ্দুস।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, হলফনামায় মামলার তথ্য গোপন করায় আক্তারুজ্জামান খোকনের এবং মামলার তথ্য গোপন করা ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১০০ জন ভোটারের দেওয়া তালিকার মধ্যে পাঁচজনের তথ্য যাচাইবাছাই করে দুজন ভোটারের তথ্যে গড়মিল পাওয়ায় মোতায়েম হোসেন স্বপনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে দুজন মেয়র প্রার্থী আপিল করবেন বলে জানিয়েছেন।

এছাড়া কাউন্সিলরদের মধ্যে ১ নম্বর ওয়ার্ডের জালাল উদ্দিন এবং ৪ নম্বর ওয়ার্ডের মো. শামীম হলফনামার সাথে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র না দেওয়া, ৫ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম হলফনামায় শিক্ষাগত যোগ্যতার সনদপত্র না দেওয়া এবং মামলার তথ্য গোপন করা, ৭ নম্বর ওয়ার্ডের কফিল উদ্দিন ও ৮ নম্বর ওয়ার্ডের আ. কুদ্দুস হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

নির্বাচনী তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা ১২-১৪ অক্টোবর আপিল করতে পারবেন। আপিল নিষ্পত্তি করা হবে ১৬ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২ নভেম্বর।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর