১৪ অক্টোবর, ২০২১ ১৭:২৮

সৈয়দপুরের ৪ সেলুনে বই বিতরণ

নীলফামারী প্রতিনিধি

সৈয়দপুরের ৪ সেলুনে বই বিতরণ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বই পাঠে মানুষকে উৎসাহিত করতে নীলফামারীর সৈয়দপুরে ৪টি সেলুনে বই বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সেলুন মালিকদের হাতে বই তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুল মোমিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন। 

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের গণগ্রন্থাগার অধিদপ্তরের অর্থায়নে সারাদেশের পরীক্ষামূলক ১০০টি সেলুন লাইব্রেরীর মধ্যে সৈয়দপুরে ৪টি সেলুন তালিকাভূক্ত হয়। স্থানীয় সেতুবন্ধন পাঠাগারের ব্যবস্থাপনায় যেসব সেলুন বই পেয়েছে সেগুলো হলো- শহরের তুলশীরাম স্কুল সড়কের বিসমিল্লাহ সেলুন, সৈয়দপুর প্লাজার এসি সেলুন, খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর গ্রামের কৃষ্ণ সেলুন ও একই এলাকার শ্রী স্বপন চন্দ্র সেলুন।

১০ হাজার টাকা সমমূল্যের বইগুলোর মধ্যে আছে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য। সেলুনে চুল কাটাতে আসা গ্রাহকরা অপেক্ষমান সময়ে এসব বই পড়ে জ্ঞান আহরণে অভ্যস্থ করে তুলতেই এ পরীক্ষামূলক কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানা গেছে। সেলুনগুলোতে বই রাখার রেক তৈরির জন্য এর আগে ৪ হাজার ২০০ টাকা করে দেওয়া হয়।

বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসান, উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ, নির্বাচন অফিসার মো রবিউল ইসলাম ও সেতুবন্ধন পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আলমগীর হোসেন প্রমুখ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর